Hoop ViralHoop Story

Viral: ‘তুঝমে রব দিখতাহে’, গ্রামের ঘরোয়া পোশাকে দুর্দান্ত গান গাইলেন দুই যুবতী, রইলো ভিডিও

কারুর মধ্যে প্রতিভা থাকলে তা একদিন প্রকাশ পাবেই। একথা অনেক আগে থেকেই প্রমাণিত হয়ে আসছে। যতই চারিদিকে প্রতিভা চাপা দেওয়ার জন্য চাকচিক্য থাকুক না কেন, কুঁড়েঘর থেকে অনেক প্রতিভা অনেকের সামনে উঠে এসেছে তা প্রমাণিত অনেক আগেই। তাদের মধ্যে সত্যিকারের প্রতিভা থাকতে হবে, এই যেমন ধরুন রানু মন্ডল কিংবা এমন অনেকেই আছেন, যারা কয়েকদিনের জন্য উঠেই আবার চিরকালের জন্য নিভে যায়। তাদের মধ্যে সত্যিকারের শিক্ষা বা সত্যিকারের প্রতিভা হয়তো ঠিকঠাক করে ছিলনা। তাই জন্য তারা বেশিদিন টিঁকে থাকতে পারেনি। এমন কয়েকজন আছে যাদের মধ্যে সত্যিই জন্মগত প্রতিভা রয়েছে, তাদের এই ঈশ্বর প্রদত্ত প্রতিভা একদিন না একদিন ঠিকই ঠিকরে বেরিয়ে আসে।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, গ্রাম্য পরিবেশে একেবারে সাধারণ পোশাকে দুই মেয়ে পাশাপাশি বসে অসাধারণ হিন্দি গান গাইছে। পোশাকের মধ্যে কোন চাকচিক্য নেই, তাদের পোশাক আশাক দেখে তাই মনে হচ্ছে। তারা প্রচণ্ড পরিশ্রম করে এক একটা দিন অতিবাহিত করেন। যাদের কাছে সুকান্তের ভাষায় ‘ক্ষুধার রাজ্যে পৃথিবী গদ্যময়, পূর্ণিমার চাঁদ যেন ঝলসানো রুটি’। যাদের কাছে রোজ দুবেলা-দুমুঠো খাবার সংগ্রহ করাই একটা চ্যালেঞ্জের বিষয়, তাদের কাছে গান হল আতিশয্য। কিন্তু ওই যে বললাম যাদের মধ্যে প্রতিভা থাকে, তারা একদিন না একদিন ঠিকই বিকশিত হয় এইটাই নিয়ম।

সম্প্রতি এই দুই যুবতী খুব সাধারন একটি পরিবেশের মধ্যে মাটিতে বসে সাধারণ পোশাকে গান গেয়েছে’তুজ মে রাব দিখতাহে ইয়ারা মে ক্যায়া কারু’। এই যে এই যুবতীরা কাদের মধ্যে ভগবানকে দেখতে পেয়েছে তা সঠিকভাবে জানা না গেলেও, এ যুবতীদের গলায় যে স্বয়ং মা সরস্বতী বিরাজ করছেন, তাদের গান শুনেই বোঝা যাচ্ছে, শ্রেয়া ঘোষালের গাওয়া এক বিখ্যাত গানটির ‘রবনে বানাদি জোড়ি’ সিনেমাতে শাহরুখ এবং অনুষ্কা অভিনীত অসাধারণ সিনেমার একটি অন্যতম অসাধারণ গানটিকে একেবারে নিজের মতন করে ইন্সট্রুমেন্ট ছাড়া এইভাবে দেওয়া সত্যি ভেতরে প্রতিভা না থাকলে এমনটা গাওয়া যায় না।

দেখে নিন ভাইরাল ভিডিও –

Related Articles

Back to top button