Hoop PlusBollywood

Uday Chopra: নায়ক হিসাবে অসফল হলেও উদয় চোপড়ার সম্পত্তির পরিমাণ মাথা ঘুরিয়ে দেওয়ার মতো

বলিউডে ইদানিং নেপোটিজম বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠেছে। কিন্তু বলিউডের মাটিতেই বারবার প্রমাণিত হয়েছে, স্টারকিড হলেই তিনি সফল হবে না। এই ক্ষেত্রে একটি বড় উদাহরণ হলেন উদয় চোপড়া (Uday Chopra)।

 

View this post on Instagram

 

A post shared by ee (@dilbarbolly)

প্রখ্যাত পরিচালক ও প্রযোজক যশ চোপড়া (Yash Chopra)-র কনিষ্ঠ পুত্র উদয় বলিউডে এসেছিলেন সহকারী পরিচালক হিসাবে। তাঁর দাদা আদিত্য চোপড়া (Aditya Chopra) প্রযোজক ও পরিচালক হিসাবে যথেষ্ট সফল। কিন্তু উদয় চিরকাল ক্যামেরার পিছনে থাকতে চাননি। শাহরুখ খান (Shahrukh Khan) অভিনীত ‘মহব্বতেঁ’ ফিল্মের মাধ্যমে অভিনয়ে ডেবিউ করেছিলেন উদয়। কিন্তু এই ফিল্মে সমস্ত স্পটলাইট শুষে নিয়েছিলেন শাহরুখ ও অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। এরপর যশরাজ ফিল্মসের প্রযোজনায় নির্মিত বেশ কয়েকটি ফিল্মে উদয় নায়কের ভূমিকায় অভিনয় করলেও বক্স অফিসে ফিল্মগুলি সফল হয়নি। এর মধ্যে রয়েছে ‘মেরে ইয়ার কি শাদি হ্যায়’, ‘নীল অ্যান্ড নিকি’, ‘পেয়ার ইমপসিবল’-এর মতো ফিল্ম। বরাবর সাহসী ও দক্ষ অভিনেতা উদয় বলিউডে অসফল হয়ে একসময় আত্মহননের চেষ্টা করেছিলেন। মানসিক অবসাদে ভুগতে শুরু করেছিলেন তিনি। এই কারণে নার্গিস ফকরি (Nargis Faqri)-র সঙ্গেও তাঁর সম্পর্ক ভেঙে যায়। কিন্তু নার্গিস আজও মনে করেন, উদয়ের সঙ্গে কাটানো মুহূর্ত ছিল তাঁর জীবনের সেরা সময়। পরিবারের চেষ্টায় উদয় মানসিক অবসাদ থেকে মুক্ত হলেও বলিউডে ফিরতে চাননি। যদিও উদয় অভিনীত ফিল্ম ‘ধুম’ ভালোই ব্যবসা করেছিল, কিন্তু উদয়ের একার পক্ষে কোনো ফিল্মকে বহন করা সম্ভব ছিল না। উদয় আপাতত ক্যামেরার পিছনেই কাজ করেন।

যশরাজ ফিল্মসের অংশীদারদের মধ্যে অন্যতম উদয়। এছাড়াও ‘ইয়োমিক্স’ নামে তাঁর নিজস্ব একটি সংস্থা রয়েছে। যশরাজ ফিল্মসের প্রযোজনায় তৈরি চলচ্চিত্রের অ্যানিমেটেড ভার্সন ও কমিকস তৈরি করে এই সংস্থাটি। সংস্থাটি এই মুহূর্তে ব্যবসায়িক দিক দিয়ে যথেষ্ট সফল।

 

View this post on Instagram

 

A post shared by ETimes (@etimes)

অপরদিকে ঘুরে দাঁড়িয়েছেন উদয় নিজেও। একজন সফল ব্যবসায়ী হিসাবে উদয়ের মোট সম্পদের পরিমাণ পঞ্চাশ লক্ষ ডলার। ভারতীয় মূদ্রায় যার পরিমাণ প্রায় আটত্রিশ কোটি টাকা। এভাবেই নিজের কেরিয়ারে নতুন দিগন্ত খুলে দিয়েছেন উদয় চোপড়া।

 

View this post on Instagram

 

A post shared by Bollywood (@bollywood_dream)

আরো পড়ুন -   ফের মানবিক রূপ অভিনেতা দেবের, মরণাপন্ন করোনা রোগীর জন্য করলেন প্লাজমার ব্যবস্থা

Related Articles

Back to top button