BollywoodHoop Plus

Roja: রোজা সিনেমার অভিনেত্রী মধু বর্তমানে কি করছেন!

বলিউডের সঙ্গে এই মুহূর্তে দক্ষিণ ভারতীয় ফিল্মের জোর টক্কর বেধেছে। কিন্তু নব্বইয়ের দশকে দক্ষিণী ফিল্মের রমরমা না থাকলেও একটি ফিল্ম নজর কেড়ে নিয়েছিল। ফিল্মের নাম ছিল ‘রোজা’। ‘রোজা’ তৎকালীন সময় রেকর্ড তৈরি করেছিল সমগ্র ভারতবর্ষে। দক্ষিণী ভাষার পাশাপাশি এই ফিল্ম মুক্তি পেয়েছিল হিন্দি ভাষাতেও। কাশ্মীরের প্রেক্ষাপটে তৈরি হয়েছিল এই ফিল্ম। ‘রোজা’-র নাম ভূমিকায় ছিলেন মধু (Madhu)। তাঁর বিপরীতে নায়ক ছিলেন অরবিন্দ স্বামী (Arvind Swami)।

 

View this post on Instagram

 

A post shared by RetroBollywood (@retrobollywood)

এরপর কেটে গিয়েছে বহু বছর। আরব সাগর দিয়ে বয়ে গিয়েছে অনেক জল। কিন্তু এখনও মধু ও ‘রোজা’ সমার্থক। এরপর মধু বহু ফিল্মে অভিনয় করলেও ‘রোজা’-র সারল‍্য ও কাঠিন‍্যের সমন্বয় দর্শকের কাছে আজও অনবদ্য। তিপ্পান্ন বছর বয়সে পা দিয়েও মধু আজও আগের মতোই সুন্দরী। তামিল পরিবারে জন্ম হয়েছিল মধুর। জন্মের পর তাঁর নাম রাখা হয়েছিল পদ্মা মালিনী। কিন্তু কোনো অজানা কারণে স্কুলে ভর্তির সময় তাঁর বাবা পদ্মা নামটি পরিবর্তন করে নতুন নাম রাখেন মধু। ফিল্মে মধুর ডেবিউ হয়েছিল বীরু দেবগণ (Veeru Devgan)-এর হাত ধরে। পুত্র অজয় দেবগণ (Ajay Devgan)-এর বিপরীতে তিনি তখন খুঁজছেন নতুন মুখ। অডিশন দিয়েছিলেন মধু। মধুর মিষ্টতা জয় করে নিয়েছিলেন বীরুকে। অজয়ের বিপরীতে 1991 সালে ‘ফুল অউর কাঁটে’-র মাধ্যমে ফিল্মি কেরিয়ার শুরু করেছিলেন মধু। কিন্তু ‘ফুল অউর কাঁটে’ তাঁর প্রথম ফিল্ম হলেও ‘ফুল অউর কাঁটে’-র আগে রিলিজ করেছিল মধু অভিনীত দক্ষিণী ফিল্ম ‘আজহাগণ’। এই ফিল্মের নির্মাতা ছিলেন কে.বালাচান্দের (K.Balachander)। এরপর কন্নড়, মালয়ালম ফিল্মেও ডেবিউ করেছিলেন মধু। কিন্তু ‘রোজা’ তাঁকে সর্বাধিক পরিচিতি দেয়। এই ফিল্মটি জাতীয় পুরস্কার লাভ করেছিল। তবে শুধু অভিনয়েই নিজেকে সীমাবদ্ধ রাখেননি মধু।

 

View this post on Instagram

 

A post shared by Madhoo Shah (@madhoo_rockstar)

2019 সাল পর্যন্ত হিন্দি দূরদর্শনে মিউজিক্যাল শো ‘রঙ্গোলি’ সঞ্চালনা করেছেন মধু। তিনি বিয়ে করেছিলেন আনন্দ শাহ (Anand Shah)-কে। একটি ফটোশুটের সময় দুজনের আলাপ হয়। পরবর্তীকালে বন্ধুত্ব থেকে সূত্রপাত হয় প্রেমের। 1999 সালে আনন্দ ও মধু সাতপাকে বাঁধা পড়েন। বিয়ের পরে তুলনামূলক ভাবে কম ফিল্মে অভিনয় করেছেন মধু। কারণ তিনি সংসারে সময় দিতে চেয়েছিলেন। মধুর দুই কন্যা রয়েছে, আমায়া (Amaya) ও কিয়া (Kieya)। 2008 সালে মধু আবারও ‘কভি সোচা ভি না থা’ ফিল্মের মাধ্যমে বলিউডে কামব‍্যাক করেছেন।

 

View this post on Instagram

 

A post shared by Shakthi TV (@shakthitvlk)

ইদানিং তাঁকে বিভিন্ন ব্র্যান্ড এনডোর্সমেন্ট করতে দেখা যাচ্ছে। তবে মধুর আরও দুইজন আত্মীয় রয়েছেন বলিউডে। তাঁর স্বামী আনন্দ, জয় মেহতা (Jay Mehta)-র তুতো ভাই। সেই সূত্রে জুহি চাওলা (Juhi Chawla), মধুর জা। এছাড়াও হেমা মালিনী (Hema malini)-র তুতো ভাই হলেন মধুর বাবা। সেই সূত্রে হেমা, মধুর পিসি এবং এষা দেওল (Esha Deol) ও অহনা দেওল (Ahana Deol) মধুর তুতো বোন। ‘রোজা’ মধুকে ‘হুপহাপ’ (HOOPHAAP)-এর তরফে জন্মদিনের অনেক শুভেচ্ছা (Madhuji, wishing you very happy birthday)।

 

View this post on Instagram

 

A post shared by Madhoo Shah (@madhoo_rockstar)