BollywoodHoop Plus

Urfi Javed: ‘মেয়েদের শরীরকে পর্দায় ব্যবহার করা কি কাম্য?’ প্রশ্ন তুললেন উর্ফি

পোশাকের কারণে লাইমলাইটে থাকেন উর্ফি জাভেদ (Urfi Javed)। গত বছর ‘বিগ বস ওটিটি’ থেকে তিনি সর্বাধিক পরিচিতি লাভ করেছেন। তবে শোয়ে তাঁকে অদ্ভুতদর্শন পোশাকে দেখা না গেলেও শো থেকে বেরোনোর পর প্রায় প্রতিদিনই উর্ফির পরনে থাকে এমন পোশাক যা খবরের শিরোনামে চলে আসে। কিন্তু এই উর্ফিই এবার সরব হলেন টাইট পোশাকের বিরুদ্ধে।

সম্প্রতি ফ্যাশন ডিজাইনার ফারহা খান আলি (Farha Khan Ali) সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, এই তরুণীর ফ্যাশনের পরিবর্তনের প্রয়োজন। সকলে তাঁকে দেখে হাসে। কিন্তু সে ভাবে, সকলে তাকে ভালোবাসছে। এরপরেই গর্জে ওঠেন উর্ফি। সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে উর্ফি জবাব দেন, ওই ফ্যাশন ডিজাইনার কি বলতে পারবেন, কোনটা টেস্টফুল পোশাক। অন্তত উর্ফির কাছে তিনি ব্যাখ্যা করতে পারেন। উর্ফি লেখেন, তিনি স্বপ্নের জগতে থাকেন না। তাই তিনি জানেন, কোন পোশাকে মানুষ তাঁকে পছন্দ করছেন। এই কারণে কে কি বলল, তাতে তাঁর কিছু এসে যায় না।

এরপরেই উর্ফি লেখেন, ফারহার পোশাকে ডিজাইনার ট‍্যাগ আছে বলেই তা সকলের কাছে টেস্টফুল হয়। উর্ফি জানতে চেয়েছেন, ফারহার পরিবারের সদস্যরা যে ফিল্ম বানান তাতে টাইট পোশাক পরিয়ে মেয়েদের আইটেম ডান্স করানো কি আদৌ টেস্টফুল? মেয়েদের শরীরকে পর্দায় ব্যবহার করা কি কাম্য? শিক্ষা বাড়ি থেকেই শুরু হয়। অথচ স্টারকিডরা যা ইচ্ছা তাই পরে, সেটি ফারহার কাছে টেস্টফুল!

উর্ফি আরও লিখেছেন, ফারহার মতে, সাধারণ মানুষ উর্ফির পোশাক পছন্দ করেন না। কিন্তু ফারহার পরিবার নিয়েও সাধারণ মানুষের অনেক কিছুই বলার আছে। সেগুলি ফারহা পাল্টাতে পারবেন না। স্টারকিডরাও তাঁদের ফ্যাশনের জন্য ট্রোল হন। অথচ ফারহার ক্ষমতা নেই, স্টারকিডদের ফ্যাশন পাল্টে ফেলার কথা বলার। কাল যদি ফারহার সন্তানের মুখ সাধারণ মানুষের পছন্দ না হয়, তাহলে ফারহা কি তা পাল্টে ফেলবেন? স্টারকিডদের পাবলিসিটির ভয়ে ফারহা তাঁদের জ্ঞান দিতে পারেন না। কিন্তু তাঁর মতো একজন মানুষের কাছ থেকে এটা কাম্য নয়।