Bengali SerialHoop Plus

Ushasie Chakraborty: মমতার হাত থেকে পুরস্কার পেলেন ‘বামপন্থী’ জুন আন্টি, কি প্রতিক্রিয়া ঊষসীর!

আবারও শিরোনামে ঊষসী চক্রবর্তী (Ushasie Chakraborty)। সম্প্রতি নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত হয়েছিল ‘পশ্চিমবঙ্গ টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস’। বিগত কয়েক বছর ধরে রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের পক্ষ থেকে বাংলার টেলিভিশন ইন্ডাস্ট্রির শিল্পী ও কলাকূশলীদের কুর্নিশ জানাতে এই অনুষ্ঠান আয়োজিত হচ্ছে। কিন্তু এবারে পর্দার জুন আন্টি ওরফে ঊষসী চক্রবর্তী সেরা খলনায়িকার পুরস্কার পেতেই অনেকে মনে করছেন লাল-সবুজ এক হয়ে গেল। বেশ কয়েকটি সংবাদমাধ্যমেও এই ধরনের কথা লেখা হচ্ছে।

প্রসঙ্গত, ঊষসী প্রয়াত বাম নেতা তথা প্রাক্তন মন্ত্রী কমরেড শ‍্যামল চক্রবর্তী (Shyamal Chakraborty)-র কন্যা। স্টার জলসার ‘শ্রীময়ী’ ধারাবাহিকে খলনায়িকা জুন আন্টির চরিত্রে নজরকাড়া অভিনয় করে এদিন তিনি সেরা খলনায়িকার পুরস্কার গ্রহণ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-র হাত থেকে। সেই সময় মঞ্চে উপস্থিত ছিলেন ইন্দ্রনীল সেন (Indranil Sen) সহ শাসকদলের একাধিক নেতা-মন্ত্রী। অনেকেই লাল-সবুজ মিশ্রণের কথা বলতে শুরু করলেও ঊষসী অভিনয় ও রাজনীতিকে একসঙ্গে মিশাতে রাজি নন। তাঁর মতে, তিনি এই সম্মানের যোগ্য। এই কারণেই মমতা তাঁর হাতে এই পুরস্কার তুলে দিয়েছেন।

ঊষসী জানিয়েছেন, তাঁর রাজনৈতিক মতাদর্শ একেবারেই তাঁর নিজস্ব। তাঁর বাবাও কোনোদিন তাঁর ভাবনায় প্রভাব বিস্তার করেননি। তাঁর মতে, রাজ্য সরকারের পুরস্কারের মঞ্চে কোনো রাজনীতি নেই। এটি ছোট পর্দার শিল্পী ও কলাকূশলীদের সম্মান জানানোর মঞ্চ। কিন্তু এরপরেও ঊষসী স্পষ্ট করে দিয়েছেন তাঁর ও মমতার রাজনৈতিক পথ আলাদা থাকবে।

তবে বঙ্গ বিজেপি ধরাশায়ী অবস্থা দেখে ঊষসীও বললেন, ভবিষ্যতের রাজ্য রাজনীতি বিজেপির দখল করার কল্পনা অত্যন্ত কষ্টকর। যা জীবনেও ঘটবে না, তা নিয়ে ভাবার প্রয়োজন দেখেন না তিনি।