Hoop PlusHoop VideoTollywood

Uttoron: ‘আপনার সাথে ঘটলে কি করতেন?’ ফাঁস হওয়া মধুমিতার গোপন ভিডিও প্রসঙ্গে প্রশ্ন অভিনেত্রীর

টলিপাড়ায় ছোটপর্দার ‘পাখি’ আর বড় পর্দার ‘চিনি’ এখন মিলেমিশে একাকার। দুষ্ট-মিষ্টি মেয়েটা যে কিভাবে স্পষ্টবক্তা হয়ে সমাজের সাথে লড়তে পারে সেটাই শিখিয়েছেন মধুমিতা সরকার তাঁর অভিনীত বিভিন্ন চরিত্রে মাধ্যমে। এবার তিনি আসলেন একটি ‘সাধারণ গৃহবধূ’র কাহিনি নিয়ে। রবিবার দুপুরে হইচই ইউটিউব চ্যানেল থেকে প্রকাশিত হলো ওই কাহিনীর ট্রেলার। সহজ সরল সাদা-মাটা মেয়ে, এক ঢাল খোলা চুল, সুশীল মুখশ্রী, সবমিলিয়ে একটা আদর্শ গৃহবধূ। অথচ তাঁর জীবনে বিরাট দুর্যোগ। কিভাবে সইবে সে এই আগন্তুকের সাইবার আক্রমণ?

সিরিজের নাম ‘উত্তরণ’। জয়দীপ মুখোপাধ্যায় দ্বারা পরিচালিত। সুকান্ত গঙ্গোপাধ্যায়ের ‘বটতলা’ উপন্যাস অবলম্বনে তৈরি এই ছবিতে এক গৃহবধূর চরিত্রে দেখা যাবে মধুমিতা সরকারকে। আসলে এই নতুন সিরিজটি বার্তা দেবে একটি মেয়ের জীবনের দুর্বিষহতা নিয়ে। নতুন বিয়ের পর একটি মেয়ে শ্বশুরবাড়ি গিয়ে তাঁর সমস্ত সুখ-স্বাচ্ছন্দ্যের মুখোমুখি হয়েও কিভাবে একটি অসম এমএমএস-এর কারণে নিজের সাজানো জীবনটাকে চোখের সামনে তছনছ হয়ে যেতে দেখে, সেই নিয়েই এই ‘উত্তরণ’।

‘মেয়েরা কি সত্যিই স্বাধীন’! ওয়েব সিরিজ মাধ্যমে তিনি এটাই বুঝিয়ে দিলেন একটি মেয়ের জীবন ঠিক সেভাবে স্বাধীন হয়না। কোনো ভুল করলে সবার প্রথমে শুনতে হয় মেয়েদেরই। কেন এটি? এই উন্নতির যুগে মেয়েদের কি সবসময়ের মতোই হেয় হতে হবে? ‘উত্তরণে’র মাধ্যমে মেয়েদের জীবনের বাস্তবতা কে তুলে ধরলেন মধুমিতা। ওই যে একটি সামান্য এমএমএস শুধুমাত্র মেয়েটিকেই দোষী বানালো, এহেন বিপদে পরম আপনজনও পাশে থাকলো না! “এটা আপনার সাথে হলে কি করতেন?” এমনই প্রশ্ন তুলে ধরেছেন অভিনেত্রী তাঁর দর্শকের সামনে।

মধুমিতা বরাবরই বিভিন্ন সাহসী চরিত্রে নিজের সর্বস্ব দিয়ে অভিনয় করে এসেছেন। কোনোটা সুপার হিট কোনোটা সুপার ফ্লপ হয়েছে। কিন্তু কখনোই তাঁকে শুনতে হয়নি কোনো কথা তাঁর অভিনয়ের জন্য। তাঁর জামাকাপড়ের উপর বিভিন্ন অশালীন মন্তব্যের সম্মুখীন হলেও কোনোটাকেই প্রশয় দেননি এই নায়িকা। প্রশ্ন হলো বক্স অফিসে কেমন চলবে এই সিরিজ? কমেন্ট বক্সে অনুরাগীদের উপছে পড়া ভিড় জানান দিচ্ছে সমাজ আবারও মেয়েদের সাহসিকতার উপাখ্যান পড়ে দেখতে চাইছে।