Hoop Life

Lifestyle: পড়াশোনায় মন নেই বাড়ির ছোট্ট সন্তানের! কাজ হবে এই সহজ টোটকায়

পড়াশুনায় উন্নতি হচ্ছে না? বাস্তু মতে, এই ছোট ছোট টোটকা মেনে চলুন । দেখবেন যে সমস্ত বাচ্চারা পড়াশোনায় মনোযোগী হতে পারছে না বা পড়াশোনা করতে চাইছে না বা পড়াশোনা করলেও ঠিকঠাক মতন রেজাল্ট আপনি পাচ্ছেন না, তাদের জন্য এই অসাধারণ টোটকাটি আমরা অনেক সময় বুঝতে পারিনা। কি করে চললে আমাদের জীবনে উন্নতি হবে। তাই আপনাদের জন্য হুপহাপের (Hoophaap) পক্ষ থেকে রইল অসাধারণ এই ঘরোয়া টোটকা।

বাস্তুমতে, আপনার বাড়ির মধ্যে খানে বা পশ্চিম দিকে আপনার বাড়ির পড়ার ঘর করুন। জ্যোতিষ মতে, এই দিকে যদি আপনি পড়ার ঘর করেন, তাহলে আপনার অনেক উন্নতি হবে। পড়াশোনায় উন্নতির পাশাপাশি অর্থনৈতিক উন্নতিও হতে পারে। শুধু তাই নয়, আপনি যদি এই দিকে আপনার পড়াশোনার ঘর রাখেন, তাহলে আপনার ঘরে শান্তি বজায় থাকবে। শোওয়ার ঘরকে অবশ্যই উত্তর-পূর্ব বা দক্ষিণ-পূর্ব দিকে না করাই ভালো, শোওয়ার ঘর সর্বদা দক্ষিণ পশ্চিম দিকে হলে বেশি ভালো হয়।

পড়তে বসার সময় অবশ্যই পূর্ব দিকে মুখ করে পড়তে বসতে হয়। এরূপ একটি বৈজ্ঞানিক ব্যাখ্যাও আছে। সকাল বেলায় সাধারণত পূর্ব দিক থেকেই সূর্যের আলো এসে পড়ে, তাই পূর্বদিকের জানলা খুলে দিয়ে যদি এইভাবে পড়াশোনা করতে পারেন, তাহলে আপনার শরীর-মন সবই ভালো থাকবে। যার স্বাভাবিকভাবেই প্রভাব পড়বে পড়াশোনার ওপরে। শরীর মন ভালো থাকলে আপনার মনোযোগ বৃদ্ধি পাবে। বাড়ির দরজার দিকে বসে কখনো পড়তে বসতে নেই। এমন জায়গায় পড়তে বসবেন না। যেখানে বসলে আয়নায় আপনার মুখ দেখা যাবে, আয়নায় যদি আপনার মুখ দেখা যায়, তাহলে সেই ভাবে পড়তে বসলে কিন্তু কোনদিনই আপনি ভালো ফল পাবেন না। শোওয়ার ঘরে পড়তে না বসাই ভালো। কারণ শোওয়ার ঘরে পড়তে বসলে মনঃসংযোগ নষ্ট হতে পারে।

Related Articles

Back to top button