Hoop StoryHoop Viral

Villfood: এই বয়সেও একেবারে ফিট, সুস্থ থাকার টিপস দিলেন ‘রাঁধুনী ঠাকুমা’ পুষ্পরাণী, রইলো ভিডিও

খাবার নিয়েই ইউটিউব চ্যানেল করে ভিল ফুডের (Villfood Youtube Channel) ঠাকুমা একেবারে জগদ্বিখ্যাত হয়ে গেছেন। সাদা একটা শাড়ি পড়ে তিনি যে কিভাবে এতজন মানুষের মনের কাছাকাছি পৌঁছে গেলেন তা হয়তো তিনি নিজেও বুঝতে পারেনি। আসলে এর একমাত্র উত্তর বোধ হয় সাদা মাটা জীবনযাপন। অশীতিপর বৃদ্ধার এমন সাদামাটা জীবন যাপনকে এই আট থেকে আশি ভারতবর্ষ থেকে বিদেশের মাটিতে প্রত্যেকে এককথায় গ্রহণ করেছে। বর্তমানে তো এমন সবুজেঘেরা সাদামাটা জীবন(Simple Lifestyle) এর বড্ড অভাব। কংক্রিটের জঙ্গলে পয়সার পেছনে ছুটতে ছুটতে মানুষ বড় মেশিন হয়ে গেছে। সেখানে পুষ্পরাণী সরকারের এমন সবুজে ঘেরা জীবনযাপন মানুষকে আকৃষ্ট করবেই।

কিন্তু আপনি এনাকে দেখে হয়তো একবার হলেও গেয়ে উঠবেন ‘কে বলে ঠাকুমা তোমার বয়স পেরিয়ে গেছে ৮০ ‘এই গানটা বোধহয় তার জন্যই লেখা হয়েছিল। এতদিনেও তিনি কি করে এতটা পরিশ্রম থাকছেন, তার জীবনের রোজনামচা কি, এবার তেমনই একটি ভিডিও নিয়ে তিনি ইউটিউবে পোস্ট করলেন। মানুষ সুস্থ জীবনের জন্য কত কিছুই না করেন। ডায়েটিং থেকে খাদ্যাভাস কিন্তু এবার একটু শুনে নিন এই পুষ্পরানি এত সুন্দর থাকার রহস্য। প্রথমেই যেভাবে তিনি দিন শুরু করেন তার একটি সহজ সরল টিপস হলো ভোরবেলা তিনি ঘুম থেকে ওঠেন। অর্থাৎ আপনি যদি এত বয়সে এরকম পরিশ্রমী থাকতে চান আপনাকে কিন্তু ভোর বেলায় বিছানা ছেড়ে উঠে পড়তে হবে।

তারপর তিনি গোবর জল দিয়ে গোটা মাটির উঠোনে বৃত্ত আঁকেন। চারিদিকে গোবরের ছটা দেন। গোবর জল দিয়ে উঠোন একেবারে সুন্দর করে পরিষ্কার করেন। এর পরেই আসে তার সুস্থ এবং পরিশ্রমী হওয়ার মূলমন্ত্র। শিউলি পাতা, কালমেঘ পাতা, বাসক পাতা, গাঁদাল পাতা এবং নিম গাছের পাতা এই সমস্ত পাতাকে তিনি নিজে হাতে বেটে নেন। এবার এই পাতা তিনি এবং তার নাতি ও পুত্রবধূদের খান এবং খাওয়ান। সাত সকালবেলায় আপনার শরীরে তৈরি হয়ে গেল ইমিউনিটি পাওয়ার(Immunity Power) এমনটাই বলছেন ঠাকুমা।

তবে বুঝতে পারছেন ঠাকুমা, কিরকম ভাবে এই বয়সে ফিট আছেন। আপনিও চেষ্টা করলে ঠাকুমার এই টিপসটি কিন্তু ফলো করতে পারেন। বর্তমানে করোনা আবহে যেখানে তাবড় তাবড় চিকিৎসকরা বলছেন, আপনার শরীরে যদি ইমিউনিটি পাওয়ার বেশি থাকে তাহলে করোনা আপনাকে ছুঁতে পর্যন্ত পারবেনা। তাই ইমিউনিটি পাওয়ার বাড়াতে গেলে আপনিও ঠাকুমার এই ছোট্ট টিপস ফলো করতে পারেন। যদিও কংক্রিটের জঙ্গলে এইসব গাছ হাতের কাছে পাওয়া খুব মুশকিল। তা সত্ত্বেও বাজারে গেলে হয়তো আপনি পেয়ে যেতে পারেন।

শুনে নিন ঠাকুমার মুখে ফিট থাকার আসল রহস্য –

Related Articles

Back to top button