Hoop StoryHoop Viral

Viral: তৃষ্ণার্ত বাঁদরকে নিজের হাতে জল খাওয়ালেন দয়ালু পুলিশকর্মী, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

পুলিশ সমাজের রক্ষক। আমাদের এই সমাজে যে মানুষ ছাড়াও অন্যান্য প্রাণীদের বাঁচার অধিকার আছে তা আমরা এই সমাজের ঘেরাটোপে বাস করতে করতে আমরা ভুলতে বসেছি। তবে পুলিশরা সব সময় যে কোনো বিপদে আমাদেরকে নিরাপদ সুরক্ষা দিয়ে থাকেন।পুলিশের আবারো মানবিক রূপ প্রকাশ্যে এল সোশ্যাল মিডিয়ায়। সোমবার একটি ভিডিও সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হয়ে যায়। যেখানে এক পুলিশকর্মীকে বিপদে পাশে দাঁড়াতে দেখা যাচ্ছে।

ভাইরাল হয়ে যাওয়া ভিডিওটি মহারাষ্ট্রের একটি এলাকার ট্রাফিক পুলিশের কীর্তি। মানুষেরই এই গরমে নাজেহাল অবস্থা। কিন্তু প্রাণীরা তাদের শারীরিক কষ্ট ভাষায় ব্যক্ত করতে পারে না। ভাইরাল হওয়া এই ভিডিওটিতে পুলিশটিকে একটি তৃষ্ণার্থ বাঁদরকে মিনারেল ওয়াটারের বোতলে জল খাওয়াতে দেখা যাচ্ছে।

বাঁদরটির তৃষ্ণার আকুতি তার আচরণে স্পষ্ট। সামান্য জল টুকু খেতে পেয়ে যেন প্রাণ ফিরে পায় বাঁদরটি। ট্রাফিক পুলিশের এই মানবিক আবেদনকে সেলাম জানিয়েছেন নেটিজেনরা। তার প্রশংসায় ভাসছেন এখন গোটা সোশ্যাল মিডিয়া। আর এই ঘটনার নেপথ্যের নায়ক মহারাষ্ট্রের মালগেজ এলাকার ট্রাফিক পুলিশ সঞ্জয় ঘুড়ে।

সকল প্রাণীর বাঁচার সমান অধিকার আছে। মানুষের মতো অন্যান্য প্রাণীদেরও শরীর খারাপ লাগে, তৃষ্ণার অনুভূতি সৃষ্টি হয়। আর এই চাদিফাটা গরমে যেখানে মানুষদের হিমশীতল ঘরে থেকেও প্রাণ ওষ্ঠাগত অবস্থা সেখানে প্রাণীদের অবস্থা শোচনীয় হবে তা আর বলার অপেক্ষা রাখে না। কোথাও যেন পশুপ্রেমের অন্যরকম বার্তা দিয়ে গেলেন এই ট্রাফিক পুলিশ। তার কাজ সত্যিই কুর্নিশ জানানোর মতো।