Hoop NewsHoop Trending

Winter update: পশ্চিমী ঝঞ্ঝার জেরে তুমুল বৃষ্টির সম্ভাবনা, বিদায় নিতে পারে শীত

ভাবলেন গত বছর বৃষ্টি এমন কাঁদিয়েছে যে এই বছর শীত দারুন উপভোগ করবেন? এরকমটা কি সম্ভব? যেখানে করোনা নানান নামে ঘুরে ফিরে আসছে সেখানে বজ্জাত বৃষ্টি তো আসবেই। বৃষ্টি হওয়া ভালো, কিন্তু অতি বৃষ্টি কি ভালো? মোটেই না। যেমন ফসল নষ্ট হয়, তেমন ভেসে যায় ঘর বাড়ি, রাস্তায় জল জমে, মশার উপদ্রব বাড়ে, আরো অনেক কিছু।

আরো পড়ুন -   খুব শীঘ্রই ভারতে আসছে মারুতি সুজুকি ইলেকট্রিক গাড়ি, পড়ুন বিস্তারিত

ইংরেজি বছর ২০২২ শুরু হয়ে গিয়েছে, শীত প্রথম দিকে জাকিয়ে বসেছে, কিন্তু মাঝেমধ্যে লুকোচুরি খেলার মতন শীত গায়েব হয়ে যাচ্ছে। সেরকমই এবার পশ্চিমী ঝঞ্ঝার কারণে শীত বেশ কিছুদিন থমকে যাবে।

পশ্চিমী ঝঞ্ঝা মানেই বৃষ্টি। এই বৃষ্টির জলে আবার নাকানিচুবানি খাবে বাংলা। চলুন জানি কোথায় কোথায় এবং কবে কবে বৃষ্টি হবে। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী মঙ্গল বার থেকে বৃষ্টি হওয়ার সম্ভবনা আছে। এই বৃষ্টি চলবে তিন থেকে চার দিন পর্যন্ত, বিক্ষিপ্ত ভাবে। আজ আকাশ সকাল থেকে উজ্জ্বল থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আংশিক মেঘলা হয়।

আরো পড়ুন -   ভারী থকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা এইসব জেলায়, সতর্ক করল হাওয়া অফিস

আগামীকাল থেকে দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় বৃষ্টি শুরু হয়ে যাবে। এছাড়া উত্তরবঙ্গে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে, বিশেষ করে দার্জিলিং ও কালিম্পং এ বৃষ্টি চলতে থাকবে। কলকাতার কী খবর? হ্যাঁ, কলকাতা ও তার সংলগ্ন এলাকায় বৃষ্টি হবে বিক্ষিপ্ত ভাবে। এছাড়া, পশ্চিমের কিছু জেলায় শিলা বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মেদিনীপুরে আগামী কাল থেকে বৃষ্টি শুরু হওয়ার সম্ভবনা রয়েছে। তাহলে কি শীত ফিরবেনা? সূত্র বলছে, জাকিয়ে শীত না এলেও, পশ্চিমী ঝঞ্ঝার রেশ কাটলে পারদ কমবে, পুনরায় শীত আসবে।

আরো পড়ুন -   ফের ঘনীভূত নিম্নচাপ, প্রবল বৃষ্টিতে ভাসতে পারে এই সব রাজ্য

Related Articles

Back to top button