Hoop NewsHoop Trending

Weather Report: অবশেষে দক্ষিণবঙ্গে বৃষ্টি, স্বস্তির খবর শোনাল আবহাওয়া দপ্তর

অনেক অপেক্ষার পর আবার ভিজতে চলেছে কলকাতা। উত্তরবঙ্গের পাশাপাশি এবার দক্ষিণবঙ্গের বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের। বৃহস্পতিবার আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী পয়লা বৈশাখের আগের দিন দক্ষিণবঙ্গে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রাজ্যের সব জেলায়। বাংলা বছরের শেষ দিনে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির আগাম পূর্বাভাস জারি হয়েছে দক্ষিণবঙ্গে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃহস্পতিবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি দমকা ঝোড়ো হাওয়া বইবে।

বাংলার পাশাপাশি গরমে নাজেহাল গোটা দেশ। উত্তর-পূর্ব ভারত এবং দক্ষিণ ভারতের কিছু রাজ্য ছাড়া বাকি ভারতবর্ষের বেশিরভাগ এলাকায় তাপপ্রবাহের সর্তকতা জারি করা হয়েছে। রাজস্থানের পশ্চিমে তাপপ্রবাহের সর্তকতা অনেক আগেই জারি করেছিল মৌসম ভবন।

আবার দক্ষিণের দিকে রাজ্যগুলিতে অন্যদিকে কেরালা তামিলনাড়ু পন্ডিচেরি করাইকাল কর্ণাটক সহ দক্ষিণ ভারতের রাজ্যগুলোতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বিক্ষিপ্তভাবে।

আজ আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী মুর্শিদাবাদ বীরভূমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবারেও বীরভূম মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির থেকে উত্তরবঙ্গের মুক্তি নেই উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত চলবে।

বিগত বেশ কয়েকদিন ধরেই দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়ছে তাপমাত্রা। সেই সঙ্গে চড়া রোদের দাপট। কিন্তু বৃষ্টির কোনও দেখা নেই। এখনই দিনের বেলায় রোদের দাপটে নাজেহাল রাজ্যবাসী। এই মুহূর্তে বৃষ্টির কোনও দেখা নেই। এই পরিস্থিতিতে সন্ধ্যার পর থেকে হাওয়ার দাপটের কারণে কিছুটা হলেও, হাঁসফাঁস গরমের থেকে মুক্তির স্বাদ পাচ্ছে শহরবাসী। কিন্তু এই অস্বস্তিকর গরম থেকে মুক্তি কবে? এই মুহূর্তে গোটা বাংলার মানুষ সেই মুক্তির অপেক্ষায় দিন গুনছে। উত্তরবঙ্গে বৃষ্টি হলেও, দক্ষিণবঙ্গে ছিটেফোঁটাও বৃষ্টি নেই।