Hoop NewsHoop Trending

Weather Update: উধাও শীত, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই ছয় জেলায়

পৌষ মাসে অকাল বৃষ্টির সূচনা আলিপুর আবহাওয়া দপ্তর অনেক আগেই করে রেখেছে। বলাই ছিল, বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণ বঙ্গে। এছাড়াও পশ্চিমের জেলা গুলিতে শিলা বৃষ্টি হবে বিক্ষিপ্ত ভাবে। এবারে সমস্ত কথা সত্য হতে চলেছে।

আজ, সকাল থেকে কলকাতার আকাশের মুখ ভার। উত্তর বঙ্গের দার্জিলিং কালিম্পং এ বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। দক্ষিণবঙ্গের অবস্থা মেঘলা ও শোচনীয়। এবারে পশ্চিমী ঝঞ্ঝার কারণে বৃষ্টি শুরু হতে পারে আজ থেকেই বাঁকুড়া, পুরুলিয়া, মেদিনীপুরে। আজকেই বজ্র বিদ্যুৎ সহ শিলা বৃষ্টির সম্ভবনা আছে। যদিও বিক্ষিপ্ত বৃষ্টি হবে আজ, তবে কাল থেকে এই বৃষ্টির পরিমাণ তুলনামূলক বাড়বে। টানা তিন থেকে চার দিন এই বৃষ্টি চলবে।

আরো পড়ুন -   একনজরে দেখে নিন আজ রাজ্যে সোনা রুপোর দাম

এছাড়াও, সামনেই মকর সংক্রান্তি, ফলে এই সময় ঠান্ডার পাশাপাশি বৃষ্টির সম্ভবনা আছে। গত বছর বৃষ্টি দিয়ে মাস শেষ হলেও এই বছর ফের বৃষ্টি দিয়ে বছর শুরু হচ্ছে। বিশেষ করে কলকাতা ও গ্রামীণ জায়গাগুলো যেভাবে জল যন্ত্রণা ভোগ করেছে গত বছরে তার তুলনায় এই বছর কি হতে পারে তা এখন থেকে বলা না গেলেও, অনুমান এই বছরেও বৃষ্টি মাঝে মধ্যেই চলতে থাকবে।

আরো পড়ুন -   Weather Report: ফের সক্রিয় ঘূর্ণাবর্ত, আজ থেকেই ৮ জেলায় অতি ভারী বৃষ্টির ইঙ্গিত

অকালে বৃষ্টির জন্য ফসল নষ্ঠ হতে পারে, তাই চাষীদের আগাম বলা ছিল, প্রয়োজনীয় ফসল তুলে রাখতে। মৎস্যজীবীদের জন্যেও রয়েছে সাবধান বার্তা। এমনকি সাধারণ মানুষদের উদ্দেশ্যে বলা প্রয়োজনীয় এই ঠান্ডা গরম বয়ে নিয়ে আসতে পারে সর্দি কাশি। এমনিতেই করোনা আমাদের সমাজে লাফিয়ে লাফিয়ে বাড়ছে, তাই বাড়তি ধ্যান দেওয়া আমাদের প্রত্যেকের উচিত। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে পা কম রাখুন। মাস্ক পড়ুন, দূরত্ব বজায় রাখুন, এবং অহেতুক অনুষ্ঠানে বাড়তি মানুষ কম ডাকুন।

আরো পড়ুন -   বাংলা জ্বলছে, হিংসা ছড়িয়ে পড়ছে, দাবী ‘মহাগুরু’ মিঠুন চক্রবর্তীর

Related Articles

Back to top button