Hoop NewsHoop Trending

Weather Report: পৌষের অকালবৃষ্টি আর কতদিন? শীত কি আদৌ ফিরবে! জানুন হাওয়া অফিসের পূর্বাভাস

শীত মুখ লুকিয়েছে পশ্চিমী ঝঞ্ঝার কাছে। চারিদিক মেঘলা আকাশ, হালকা শীত, আর বৃষ্টির সম্ভবনা। গত মঙ্গলবার কলকাতা, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জুড়ে ভারী বৃষ্টি হয়, চলে শিলাবৃষ্টির দাপট। বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির জেরে শীত বিদায় নেয় (Winter in West Bengal).

পশ্চিমী ঝঞ্ঝার কারণে, প্রথম থেকেই পূর্বাভাস জারি ছিল যে ১১ থেকে ১৪ তারিখ পর্যন্ত বৃষ্টি হবে বিক্ষিপ্ত ভাবে। তবে, ১৭ তারিখের আগে আকাশ পরিস্কার হবে না। এই মেঘলা আকাশের জন্য স্যাঁতস্যাতে পরিবেশ রয়েছে যাকে আমরা শীত ভেবে ভুল করছি কিন্তু এই শীত আদৌ কি ফিরবে পশ্চিমী ঝঞ্ঝার রেশের পর?

আরো পড়ুন -   ভেঙে গেল ৪৪ বছরের রেকর্ড, জোড়া নিম্নচাপের জেরে বন্যার ইঙ্গিত হাওয়া অফিসের

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্র অনুযায়ী, উত্তরবঙ্গে শুক্রবার থেকে শীত বাড়তে থাকবে এবং, গাঙ্গেয় বঙ্গে রাতের তাপমাত্রা নামতে শুরু করবে শনিবার থেকে। সুতরাং মকর সংক্রান্তির পর থেকেই শীত ফিরবে বাংলায়। যদিও, আজ বৃহস্পতিবার সকালে দার্জিলিং এবং জলপাইগুড়ির জেলায় বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টি হয়ে গিয়েছে। এছাড়া, কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের জায়গার আকাশ এখনও মেঘলা। সন্ধ্যার পর বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা রয়েছে।

আরো পড়ুন -   মধ্যবিত্তদের জন্য দারুন সুখবর! রান্নার গ্যাস পেতে পারেন মাত্র ৯ টাকায়, পড়ুন বিস্তারিত

তাহলে শীত কতদিন স্থায়ী হবে? মকরসংক্রান্তিতেও হাড়কাঁপানো শীতের সম্ভাবনা নেই বললেই চলে, তবে আগামী ১৭ তারিখের পর থেকে শীত ফিরবে গোটা বঙ্গে, কিন্তু সেই শীত বেশিদিন স্থায়ী হবে না বলে সূত্রের খবর।

আরো পড়ুন -   দাঁত, ঠোঁট অবিকল মানুষের মতো! অতি ভয়ঙ্কর মাছটি দেখতে উৎসাহিত সাধারণ মানুষ

Related Articles

Back to top button