Hoop NewsHoop Trending

Weather Report: কিছুক্ষণের মধ্যেই দক্ষিণবঙ্গে ধেয়ে আসছে ঝড়বৃষ্টি, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

এখন এপ্রিলের মাঝবেলা। আর এই মাসের প্রতিটি দিন জুড়ে আকাশে যেন মধ্যগগনে সূর্য। একচেটিয়া রোদের তাপে নাজেহাল বঙ্গবাসী। একটি প্রশ্ন সকলের মনে কবে বৃষ্টির দেখা মিলতে পারে? সবসময় বৃষ্টির থেকে একতরফাভাবে বঞ্চিত হয়ে আসছে দক্ষিণবঙ্গবাসী। কিন্তু অবশেষে ভিজতে চলেছে তিলোত্তমা। এমনটাই নাকি আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস। আজ দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলাতে বৃষ্টিপাতের সম্ভাবনা প্রবল।

তবে পাল্লা দিয়ে কলকাতায় বাড়ছে উষ্ণতার পারদ। কলকাতাতে বৃষ্টি হওয়া নিয়ে এখনও পাকাপোক্ত পূর্বাভাস দেয়নি আলিপুর আবহাওয়া দফতর। আপেক্ষিক আদ্রর্তার ফলে শহরে আদ্রর্তাজনিত অস্বস্তি বাড়বে। ৩৬.৩ ডিগ্রি সেলসিয়াস এবং ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস ছিল কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা গতকাল। তাপমাত্রা আজ সামান্য বাড়তে পারে। কলকাতায় তাপমাত্রায় বিশেষ পরিবর্তন হবে না।

আসানসোল ৪১.৯ ডিগ্রি, বালুরঘাটে ৩৫.৮ ডিগ্রি, বাঁকুড়া ৪২.৯ ডিগ্রি, বর্ধমান ৪০ , ক্যানিং ৩৬ ডিগ্রি, কাঁথি ৩২.৬ ডিগ্রি, কোচবিহার ৩২.৪ ডিগ্রি, দার্জিলিং ২২ ডিগ্রি , দিঘা ৩২.৫ ডিগ্রি, জলপাইগুড়ি ৩৩.৬ ডিগ্রি, মালদা ৩৮.৪ ডিগ্রি, কৃষ্ণনগর ৩৭.৬ ডিগ্রি। এমনটাই থাকতে চলেছে তাপমাত্রার পরিসংখ্যান।

অপরদিকে তাপপ্রবাহের সতর্কতাও জারি করা হয়েছে বিভিন্ন পশ্চিমাঞ্চলের জেলায়। এই জেলাগুলি হল, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া। আগামী দু’দিন অর্থাৎ সোমবারও জেলাগুলিতে রয়েছে তাপপ্রবাহের সম্ভাবনা। দক্ষিণবঙ্গের কিছু জেলা-পূর্ব মেদিনীপুর- পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়াতে সোমবারও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা।ওদিকে উত্তরবঙ্গে বৃষ্টিপাত বজায় থাকবে