Hoop NewsHoop Trending

Weather Report: আগামী ৪৮ ঘন্টায় ভারী বৃষ্টির ইঙ্গিত

গত বুধবার পর্যন্ত বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে বৃষ্টি চলে কলকাতা, উত্তর বঙ্গ, দক্ষিণ বঙ্গ, উত্তর চব্বিশ পরগনা, মেদিনীপুর, বাঁকুড়া, হুগলিতে। এরপর, আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী গত ১৭ তারিখ থেকে বৃষ্টি শুরু হবে বলে জানা যায়। গতকাল ছিল বিশ্বকর্মা পুজো, এই দিনেও কলকাতা ও তার আশেপাশে এবং দক্ষিণ ও উত্তর বঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হয়।

আজ শনিবার, সকাল থেকেই মেঘের গর্জন তুঙ্গে ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ কালো করে মেঘ জমে এবং চারিদিকে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। সূত্রের খবর অনুযায়ী, এই আচমকা বৃষ্টির প্রধান কারণ হল ঘূর্ণাবর্ত। রাজ্যের উপর দিয়ে বিস্তৃত রয়েছে মৌসুমি অক্ষরেখা। বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া ঘূর্ণাবর্ত ধীরে ধীরে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ওড়িশা এবং পশ্চিমবঙ্গ উপকূলের কাছে অবস্থান করছে। ফলে, ১৭,১৮,১৯ তারিখ পর্যন্ত বৃষ্টির রেশ চলতে থাকবে। এই মুহূর্তে দক্ষিণ বঙ্গে বেশ কিছু জায়গায় অতি বৃষ্টির সম্ভবনা রয়েছে।

পূর্বাভাস অনুযায়ী, শুক্র, শনি ও রবিবার টানা বৃষ্টি হবে। এমনকি যারা সমুদ্রের ঘুরতে যাওয়ার প্ল্যান করেছিলেন তাদের উদ্দেশ্যে প্রথম থেকে নিষেধাজ্ঞা জারি ছিল। ইতিমধ্যে, দফায় দফায় কলকাতা-সহ দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদিয়াতে ভারী বৃষ্টি হয়ে চলেছে।এই বৃষ্টির রেশ আগামী সোমবার থেকে কমবে বলে খবর।

শুধুমাত্র কলকাতার কথা বললে, কলকাতায় অল্প বৃষ্টিতেই জল জমে। তাই দুদিনের বৃষ্টি এবং গত সপ্তাহের বৃষ্টির রেশ মিলিয়ে বেশ কিছু রাস্তায় এখনও জল জমে। বিশেষ করে, উত্তর কলকাতার ঠনঠনিয়া, কালাকার স্ট্রিট, মহাত্মা গাঁধী রোড, কলেজ স্ট্রিট, সেন্ট্রাল অ্যাভিনিউ প্রভৃতি এলাকায় জল জমেছে।

Related Articles

Back to top button