Hoop NewsHoop Trending

Weather Report: শীতের মাঝেই ফের বৃষ্টির ভ্রুকুটি দক্ষিণবঙ্গে

অন্যান্য সময় কালীপুজোর মধ্যেই শীতের আরম্ভ হয়ে যায়। কিন্তু, এবারে শীতের শুরু কিছুটা দেরিতেই হচ্ছে। নভেম্বর শেষের দিকে, এদিকে এখনও শীতের দেখা নেই। চলছে ঠান্ডা গরমের খেল। সর্দি কাশিতে লেগেই রয়েছে ঘরে ঘরে। এই ঠান্ডা এই গরম দুই নিয়েই চলছে নভেম্বর মাস। সারাবছর বৃষ্টি ও নিম্নচাপ দিয়ে চললেও সেই নিম্নচাপের রেশ এখনো কমেনি। এখনও বঙ্গোপসাগরে নতুন করে নিম্নচাপের সম্ভবনা রয়েছে। তাহলে কি আবারও আসবে বৃষ্টি নাকি শীত? তাহলে শীত কবে আসবে শহরে?

গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৯.১ ডিগ্রি সেলসিয়াস। এদিকে, দক্ষিণবঙ্গের কিছু জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ থেকে ১৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে রয়েছে। শীত আসতে আসতেও তা ফেরত মুখে। এই সময় দিনের বেলাতেও ফ্যান চালাতে হচ্ছে আবার বেশিক্ষন চললেও ঠান্ডা অনুভব হচ্ছে।

সূত্রের খবর, আগামী সোমবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভবনা রয়েছে। আগত নিম্নচাপ কেটে যাওয়ার পর শীত ঢোকার সম্ভবনা রয়েছে। এদিকে, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। সেই নিম্নচাপ অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু উপকূলের দিকে এগোচ্ছে ক্রমাগত। ফলে, এই সপ্তাহের শেষে আরো একবার পূবালি হাওয়ার প্রভাবে রাজ্যে জলীয় বাষ্প ঢুকবে। ফলে কমতে পারে শীতের আমেজ।

তাহলে কবে জাকিয়ে বসছে শীত? সূত্র বলছে নভেম্বরের দেশের দিক থেকে বা ডিসেম্বরের শুরুতে জাকিয়ে বসছে শীত। কলকাতার পাশাপাশি জেলাগুলিতেও নামবে পারদ। সুতরাং, ডিসেম্বরেই প্ল্যান করতে পারেন নতুন ট্যুরের জন্য। বানিয়ে নিতে পারেন পিঠে-পুলি-পায়েস।

Related Articles

Back to top button