Hoop NewsHoop Trending

Weather Report: আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টির ইঙ্গিত কলকাতা সহ এই জেলাগুলিতে

গত মাস বা বিগত দিনগুলিতে দক্ষিণবঙ্গে যে ব্যাপক বৃষ্টি হয়েছে এবং এর ফলে বন্যা দেখা দেয়,তার ধাক্কা সামলে উঠতে পারেনি এখনও মানুষ জন। এবারে উত্তরবঙ্গ ভুগছে জল যন্ত্রণায়। ভুটান পাহাড় লাগোয়া এলাকাগুলিতে এখনও হালকা বৃষ্টি চলছে। দার্জিলিং, কালিম্পং এ বৃষ্টি শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যে। নেমেছে ধস, এবং যেই ট্যুরিস্টরা পাহাড়ি জায়গায় ঘুরতে গিয়েছেন তারাও প্রায় হোটেল ঘরবন্দী। এদিকে তিস্তা নদীর অবস্থাও খুবই সঙ্কটজনক। জলিস্ফিতি বেড়েছে এবং নদীর আশেপাশে যেই বসতি রয়েছে তাদের এলাকাতে ইতিমধ্যে জল ঢুকে গিয়েছে।

এখনও পর্যন্ত আলিপুর আবহাওয়া দফতর থেকে পাওয়া খবর অনুযায়ী, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে যে নিম্নচাপটি ছিল সেটি উত্তর-পশ্চিম দিকে সরে গিয়ে বিহারের উপর অবস্থান করছে। ফলে, আগামী ২৪ ঘণ্টা কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টিপাত চলবে। উপকূলের কাছাকাছি যে জেলাগুলি রয়েছে যেমন – দুই ২৪ পরগনা, মেদিনীপুর ও হাওড়ায় বৃষ্টিপাতের পরিমাণ বেশি থাকবে। বিষয়, বৃহস্পতিবার থেকেই আকাশ পরিষ্কার হতে শুরু করবে।

সুখবর হল এটাই যে হাওয়া অফিস মনে করছে, বুধবারের পর থেকে নিম্নচাপের প্রভাব কমতে শুরু করবে। দক্ষিণবঙ্গে বৃষ্টির রেশ বুধবারের পর থেকে কমতে শুরু করবে বলেই মনে করছে আবহাওয়াবিদরা।

কলকাতায়, আজ সকাল থেকে আকাশ মেঘলা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হয়। ভ্যাপসা গরম থেকে মানুষ অনেকটা উদ্ধার পেয়েছে। রাতের দিকে হালকা ঠান্ডা অনুভব হতে পারে।সূত্রের খবর, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমতে পারে। অর্থাৎ, নিম্নচাপের ভ্রুকুটি কেটে গেলেই হেমন্তের বাতাস বইতে শুরু করবে।

Related Articles

Back to top button