Hoop NewsHoop Trending

Weather Report: ফের নিম্নচাপের জের, বজ্রপাতসহ বৃষ্টির দাপট চলবে বাংলার ৫ জেলায়

রবিবার রাত থেকেই আকাশ মেঘাচ্ছন্ন। সোমবার সকালে সূর্যের মুখ দেখেননি কলকাতাবাসী। একনাগাড়ে হালকা বৃষ্টি হয়েই চলেছে। মৌসুমী অক্ষরেখা এবং পশ্চিমী ঝঞ্ঝার দাপটে নিম্নচাপের সম্ভাবনা প্রবল, এমনটাই জানা যাচ্ছে আবহাওয়া দপ্তর থেকে।

কালো মেঘে ঢাকা গোটা শহর। গতকাল রাত থেকেই হালকা বৃষ্টিপাত শুরু হয়। ধীরে ধীরে বৃষ্টিপাতের পরিমাণ বেড়েই চলেছে। হওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় আগামী কয়েক ঘণ্টা মাঝারি বৃষ্টিপাত হবে। সেই সঙ্গে বজ্রপাতেরও আশঙ্কা রয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানানো হচ্ছে, আগামী কয়েক ঘণ্টা কলকাতা এবং কলকাতা সংলগ্ন জেলা যেমন – হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনাতেও বৃষ্টিপাতের সম্ভবনা আছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। হওয়াঅফিসের তরফ থেকে জানানো হয়েছে যে, বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে এবং দক্ষিণবঙ্গে মৌসুমী অক্ষরেখা তৈরি হয়েছে। যার ফলে বৃষ্টির সম্ভবনা আরও বাড়তে পারে।

গতকাল রাত থেকে একনাগাড়ে বৃষ্টি হওয়ার ফলে নীচু এলাকা গুলিতে জল জমতে শুরু করেছে। কলকাতার বেশ কিছু এলাকায় রাস্তাঘাটে জল জমেছে। বৃষ্টির জন্যে তাপমাত্রাও কমেছে কিছুটা। আজ সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩০ ডিগ্রী থেকে ২৫ ডিগ্রী সেলসিয়াস থাকতে পারে। সেই সাথে চলবে বৃষ্টিপাতও।

Related Articles

Back to top button