Hoop NewsHoop Trending

Weather Update: কবে আসছে শীত? বৃষ্টি কি আদৌ হবে! কি বলছে আবহাওয়া দপ্তর

শীত আসছে না। কবে আসবে শীত? কবে কমবে শীতের সবজির দাম বা কবে মন ভরে খাওয়া হবে নলেন গুড়ের পায়েস, পিঠে, মিষ্টি? এইরকম প্রশ্নই উকি দিচ্ছে আম বাঙালির মনে। কিন্তু, কোথায় শীত? উল্টে ভ্যাপসা গরমে মানুষ নাজেহাল। ফ্যান চালালে ঠান্ডা অনুভূতি না চালালে ঘাম। সব মিলিয়ে এই নভেম্বর না শীত না গরম। একটা চরম খারাপ সময়ের মধ্যে দিয়ে মানুষ জীবন যাপন করছে। এমত অবস্থায় একটাই প্রশ্ন কবে আসছে শীত?

আলিপুর হাওয়া অফিসের খবর অনুযায়ী, ডিসেম্বরের আগে কোনো মতেই জাকিয়ে শীত পড়বে না বাংলায়। রাজ্যে উত্তুরে হাওয়া ঢোকায় বাধা হয়ে দাঁড়িয়েছিল পূবালি বাতাস। এই পূবালি বাতাসের দাপটে বঙ্গোপসাগর থেকে রাজ্যে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করেছে। ফলে কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় ঝিরিঝিরি বৃষ্টি হয়েছে।

এদিকে সূত্র বলছে, আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, শিলিগুড়ি, আলিপুরদুয়ারের বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এমনকি, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ যা অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু উপকূলের দিকে এগোচ্ছে।

সুতরাং, এখনই শীত আসছে না। শীতের জন্য আরো কিছুদিন অপেক্ষা করতে হবে। কলকাতায় এমনিতেই শীত দেরিতে আসে। সুতরাং আরো কিছুদিন ধরে এই গরমের দাপাদাপি চলবে। যদিও, বৃষ্টির সম্ভবনা থেকেই যাচ্ছে। কারণ, সূত্র বলছে বৃষ্টি হতে পারে মঙ্গল ও বুধবার দক্ষিণে উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া ও কলকাতা এবং উত্তরে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি র মতন জায়গায়।

Related Articles

Back to top button