Hoop NewsHoop Trending

Weather Update: আচমকা উধাও শীত! ফের বৃষ্টির ভ্রুকুটি গোটা বঙ্গে

কার্তিক-অগ্রহায়ণ-পৌষ-মাঘ-ফাল্গুন মানেই শীতের ছোঁয়া। অর্থাৎ, নভেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত ভালো রকম শীত থাকে। বাংলার মাস দেখতে গেলে, আর কয়েকদিন পর পৌষ আসছে, কিন্তু শীত কোথায়? ফাল্গুনে শীত বিদায় নেয়, এই কলকাতা সাধারণত তিনটে মাস শীত উপভোগ করে, কিন্তু হায়রে কপাল শীত এখনও দোদুল্যমান। তিনি এসেও আসছেন না। ধরা দিচ্ছেন না। প্রত্যন্ত গ্রাম, উত্তর বঙ্গ, দক্ষিণ বঙ্গে শীত থাকলেও কলকাতা ও তার আসে পাশে শীতের পারদের অবস্থা খুবই শোচনীয়। ( Weather update)

কলকাতায় এখন ফেস্টিভ মুড। এই সময় কেক, কমলালেবুর সঙ্গে মানুষ চুটিয়ে শীত উপভোগ করে। এদিকে ২২,২৩ শীত থাকলেও ২৪ শে ডিসেম্বর থেকে শীত একেবারে উধাও।

সকাল সন্ধ্যা কুয়াশা থাকার জন্য শীতের ভীত কিছুটা আলগা হয়েছে। এদিকে আলিপুর আবহাওয়া অফিস দিচ্ছে ভয়ানক খবর। তাদের দাবি, পশ্চিমী ঝাঞ্ঝার কারণে আকাশ মেঘলা থাকবে। ফলে কমবে শীত। বেলা বাড়তে রোদের তাপ বাড়লেও কুয়াশার দাপাদাপিতে শীতের প্রভাব কমবে (weather updates).

বৃষ্টি প্রসঙ্গে সূত্রের খবর, আগামী ২৮ ও ২৯ ডিসেম্বর বৃষ্টির সম্ভবনা রয়েছে। এখন প্রশ্ন হল কোথায় কোথায় বৃষ্টি হতে পারে? সূত্রের খবর, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, ঝাড়গাম ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি হতে পারে বিক্ষিপ্ত ভাবে। এছাড়াও উত্তুরে বাতাস আসতে বাঁধা পাচ্ছে পশ্চিমী ঝঞ্ঝার কারণে। ফলে বঙ্গোপসাগরে জলীয় বাষ্প ঢুকছে এবং বৃষ্টির সম্ভবনা প্রবল হয়ে দাঁড়াচ্ছে। সুতরাং, ছাতা তৈরি রাখুন লেপ কম্বলের পাশাপাশি ( weather updates).