Hoop NewsHoop Trending

Weather Report: আগামী ২৪ ঘন্টায় কেমন থাকবে আবহাওয়া!

যত দিন এগোচ্ছে পাল্লা দিয়ে যেন দাপট বাড়াচ্ছে গ্রীষ্ম। গরমে একতরফা চোখ-রাঙানিতে নাজেহাল অবস্থা শহরবাসী। ভ্যাপসা গরমে হাঁসফাঁস করতে করতে তাদের প্রাণ ওষ্ঠাগত হওয়ার জোগাড়।বৃষ্টির কোন চিহ্নই দেখছেনা শহরবাসী।

আলিপুর আবহাওয়া দপ্তরের বুলেটিন অনুযায়ী ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম তাপমাত্রা। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারব ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস৷ বাতাসে আপেক্ষিক আর্দ্রতা থাকবে সর্বাধিক ৯২ শতাংশ, সবথেকে কম ৫৭ শতাংশ।

প্রতিদিন রোদ যেন সপ্তমে বিরাজ করছে। প্রখর রোদে তীব্র অস্বস্তি অনুভব করছে প্রতিটি মানুষ। বাংলা পশ্চিম প্রান্তের জেলাগুলিতে তাপমাত্রা উত্তরোত্তর বৃদ্ধি পাবে বলে জানিয়েছেন হাওয়া অফিস। বাংলা লাগোয়া রাজ্যগুলিতে রয়েছে তাপপ্রবাহের পূর্বাভাস। আজ অর্থাৎ শুক্রবার আবহাওয়ার বিশেষ কিছু পরিবর্তন হবে না। দক্ষিণবঙ্গের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে আদ্রতা জনিত অস্বস্তি। উত্তরবঙ্গে কিছুদিন আগেই বৃষ্টি হয়েছে তাই সেখানের মানুষ কিছুটা স্বস্তি অনুভব করবে।

দক্ষিণবঙ্গের বৃষ্টির সম্ভাবনা নৈব নৈব চ তাই তাপমাত্রার কোন পরিবর্তন হচ্ছে না। তবে উত্তরবঙ্গের বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাতের সর্তকতা জারি করা হয়েছে। বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে মালদহ এবং দুই ২৪ পরগণা জেলাতেও।

এই সপ্তাহে তাপমাত্রার বিশেষ পরিবর্তনের আশ্বাস দিতে পারছেনা আলিপুর আবহাওয়া দপ্তর। দক্ষিণপূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা দিয়েছে এবং এর সপ্তাহের মাঝামাঝি বিস্তীর্ণ এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভাগ্য সদয় থাকলে বৃষ্টির সম্ভাবনা কলকাতাতেও থাকবে। কিন্তু যতদিন এগোবে তাপমাত্রা কত চল্লিশের গণ্ডি পেরোতে থাকবে। শুধুমাত্র বীরভূম, নদীয়া এবং মুর্শিদাবাদে হালকা বৃষ্টির সম্ভাবনা।এখনো চৈত্রের বিদায় হয়নি। সামনেই আসছে নববর্ষ। আর বৈশাখ মাস মানেই কালবৈশাখী। কিন্তু এখন অবধি বাংলা একটিও কালবৈশাখী প্রত্যক্ষ করেনি। আবহাওয়াবিদদের মতে আগামী কয়েকদিন কালবৈশাখীর সৃষ্টি হওয়ার মতো কোনো পরিস্থিতি নেই বাংলায়