Hoop NewsHoop Trending

Weather Update: ফের ফসলের ক্ষয়ক্ষতির আশঙ্কা, আগামী সপ্তাহে টানা ৪ দিন বৃষ্টিতে ভিজবে বাংলা

পৌষ মাস, ভাবছেন গুড়, পিঠে, পুলি, পায়েস খাবেন কিংবা কেক, এদিকে শীত ধীরে ধীরে উধাও হতে চলেছে। বৃষ্টির রেশ এখনও শেষ হয়নি। দেবীর অকাল বোধনের মতন পৌষ মাসেও অকাল বৃষ্টিতে ভাসতে চলেছে বাংলা। ইতিমধ্যে, পূর্ব ভারতে দাপট দেখাচ্ছে পশ্চিমি ঝঞ্ঝা।এবার!

ডিসেম্বরের শেষের দিকে ঠান্ডা থাকলেও জানুয়ারির শেষ পর্যন্ত এই ঠান্ডা থাকবে না বলেই আশঙ্কা। যদিও দার্জিলিং অর্থাৎ উত্তরের দিকে তুষারপাত হয়ে গিয়েছে ইতিমধ্যে, কিন্তু বৃষ্টির রেশ থাকছে বাংলায়। পশ্চিমী ঝঞ্ঝার দাপটে ভিজবে গোটা বাংলা।

আরো পড়ুন -   একনজরে দেখে নিন আজ রাজ্যে সোনা রুপোর দাম

আবহাওয়া সূত্রে খবর, বঙ্গোপসাগরে প্রবেশ করছে জলীয়বাষ্প। ফলে পশ্চিমি ঝঞ্ঝা দাপট দেখানো শুরু করেছে। তাই পৌষ মাসেও হতে পারে অকাল বৃষ্টি। ১১ জানুয়ারি হালকা বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এবং ১২ তারিখ থেকে এই বৃষ্টির রেশ বাড়বে। আগামী ১২ থেকে ১৪ ই জানুয়ারি পর্যন্ত বিক্ষিপ্ত ভারী বর্ষণ হবে এবং বজ্র বিদ্যুৎ সহ।

আরো পড়ুন -   আবহাওয়ার ভোলবদল, দক্ষিনবঙ্গে বৃষ্টি নিয়ে বড় খবর দিল হাওয়া অফিস

চাষাবাদে ক্ষতি হওয়ার বিপুল সম্ভবনা রয়েছে এই অকাল বৃষ্টির জেরে, এমনকি দাম বাড়তে পারে সবজির। এখনও পর্যন্ত, বিশেষ নির্দেশিকাও জারি করা হয়েছে সমস্ত ফসল আগে তুলে নেওয়ার। তবে, এত খারাপ খবরের মধ্যে সুখবর একটাই, পশ্চিমী ঝঞ্ঝা কেটে গেলে ফের জাকিয়ে শীত পড়বে। সুতরাং, কদিনের জন্য ছাতা, রেইনকোট তৈরি রাখুন, এরপর ফের আসতে চলছে শীত।

আরো পড়ুন -   বিরাটের পায়ের নীচে অনুষ্কার মাথা, গর্ভবতী স্ত্রীর সঙ্গে কি করছেন ক্যাপ্টেন কোহলি!

Related Articles

Back to top button