Hoop NewsHoop Trending

Today’s weather: শীতের আমেজ কবে থেকে উপভোগ করবে বঙ্গবাসী! রইলো আবহাওয়ার পূর্বাভাস

বর্ষা আপাতত বিদায় নিয়েছে, এখন শীতের আসার পালা। দীপাবলি মানেই শীতের নিমন্ত্রণ। এই আলোর উৎসবের মধ্যে দিয়ে শুরু হয় গুড়, মিষ্টি, পায়েস, নাড়ু, কমলা লেবু খাওয়ায় দিন। এখনও পর্যন্ত ভোর হতে না হতেই কুয়াশার চাদরে ঢাকছে শহর ও গ্রাম গঞ্জ। বেলা বাড়তে না বাড়তেই রোদের তাপে তাকানো দায়, পাশাপাশি বিকেল ৪:৩০ টে বাজা মানেই সন্ধ্যে সন্ধ্যে ভাব।

আরো পড়ুন -   সদ্যোজাত সন্তানকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেললেন বিরাট-অনুষ্কা, নিলেন এক কঠিন সিদ্ধান্ত

ইতিমধ্যে, অনেকের সিজন চেঞ্জের জন্য সর্দি কাশি লেগেও গিয়েছে। কারণ, সকাল বিকেলের আচমকা ঠান্ডা শরীর খারাপের কারণ হচ্ছে। তাহলে জাকিয়ে শীত কবে আসছে? আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, আগামী ১৫ই ডিসেম্বর একেবারে জাঁকিয়ে শীত পড়বে বাংলায়।

কিন্তু, বৃষ্টির একটা সম্ভবনা রয়েছে। ভুলেই ভাববেন না যে বাংলায় বৃষ্টির দাপাদাপি শুরু হবে আবার। একেবারেই না, বরং বৃষ্টির সম্ভবনা রয়েছে তামিলনাড়ুর উপকূলবর্তী এলাকায়। এখানেই নিম্নচাপের সম্ভবনা রয়েছে এবং এর প্রভাব পড়বে দক্ষিণ ভারতে। সূত্রের খবর অনুযায়ী, আগামী ১১ নভেম্বর থেকে রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতেও আকাশ কিছুটা মেঘলা থাকবে, এবং এর ফলে ঠান্ডা কিছুটা কমতে পারে।

আরো পড়ুন -   একনজরে দেখে নিন আজ রাজ্যে সোনা রুপোর দাম

এই বছর উত্তরবঙ্গে বেশ ভালই বৃষ্টিপাত হয়। এবারে আপনি উত্তরবঙ্গ ট্যুর করতে পারেন। কারণ, উত্তরবঙ্গেও শীতের প্রভাব পড়তে শুরু করেছে ইতিমধ্যে। দার্জিলিং এর তাপমাত্রা আরও কমে  যাওয়ার সম্ভাবনা রয়েছে। শুষ্ক ও শীতল আবহাওয়া থাকবে এখন। শীতের আমেজ বাড়ার সঙ্গে সঙ্গে সকালের দিকে কুয়াশার দাপট বাড়বে। তাই দেরি না করে ট্যুর প্ল্যান করে নিন।

আরো পড়ুন -   স্মার্টফোনের অভাবে বন্ধ অনলাইন ক্লাস, মাইকের মাধ্যমে ছাত্রদের পড়ানোর উদ্যোগ স্কুলশিক্ষকের

Related Articles

Back to top button