Hoop News

Weather update rain forecast: ফের বৃষ্টির সম্ভবনা রাজ্যে, দেখুন বিস্তারিত খবর

কোথায় শীত? এর মধ্যে হালকা শীতের পোশাক হয়তো বের করে ফেলেছেন, কিন্তু রাগ করে ঢুকিয়ে ফেলেছেন। এখন হরদম ঘরে ফ্যান চালাতে হচ্ছে। ফ্যান না চালালে গরম আবার চালালে ঠান্ডা ঠান্ডা অনুভব। এইসময় অনেকের ঘরে সর্দি কাশি লেগেই রয়েছে। তাহলে হাড় কাপানো শীত কবে আসছে বাংলায়? কবে শীতের সবজির দাম কমবে? এখনও ফুলকপি বাজারে কম করে ৩০ টাকা করে পিস। যেদিন থেকে শীত কাপিয় ঢুকবে তখন থেকেই দাম কমবে কড়াইশুটি, কমলা লেবু, গাজর, বিট, ফুলকপির মতন নানান সবজির।

এদিকে, আলিপুর আবহাওয়া দপ্তর বলছে বৃষ্টির সম্ভবনা রয়েছে। আগামী দু-দিন দিন ভোরবেলা শীতের আমেজ ও মনোরম পরিবেশ থাকলেও শীতের কোনো সুযোগ নেই রাজ্যে। শীতের থেকে বরং বাংলায় এখন অস্বস্তিকর গরম মানুষকে নাজেহাল করে ছাড়ছে।

বৃষ্টির প্রসঙ্গ আসতে, আজ রবিবার অথবা সোমবার বৃষ্টি হতে পারে।উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে বৃষ্টির সম্ভবনা রয়েছে। অবশ্য, কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে হালকা বা ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে বলে খবর।

সূত্র বলছে, একটি নিম্নচাপ রয়েছে বঙ্গোপসাগরে এবং আরব সাগরে। এদিকে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের নিম্নচাপ ক্রমশ পশ্চিম দিকে এগিয়ে আগামীকাল পশ্চিম মধ্য ও দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করবে। ফলে, বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ অন্ধপ্রদেশ, উত্তর তামিলনাড়ু তে। এরপরেই বৃষ্টির সম্ভবনা বিভিন্ন জায়গায়। বাংলাতেও শীত আসতে আসতে ডিসেম্বর। হওয়া অফিস বলছে ডিসেম্বরের আগে কোনোভাবেই শীত ঢুকবে না শহরে।

Related Articles

Back to top button