Bengali SerialHoop Plus

Abhisekh-Leena: ধারাবাহিকে অভিষেকের চরিত্রে ফিরবে অন্য কেউ! মুখ খুললেন লীনা গঙ্গোপাধ্যায়

দীর্ঘ চার দশক ধরে বাংলা ইন্ডাস্ট্রির দাপিয়ে বেড়িয়েছেন কালজয়ী অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়। সিনেমা থেকে টেলিভিশন সবেতেই তার ছিল অবাধ যাতায়াত। যখন তিনি হঠাৎ করেই বাংলা ইন্ডাস্ট্রি থেকে হারিয়ে যান তখন তাকে টেলিভিশনই আবার তুলে আনে। টেলিভিশনের মাধ্যমে তিনি ঘরে ঘরে আবারো হয়ে ওঠেন মানুষের পছন্দের চরিত্র। গত বুধবার তিনি চলে গেছেন রেখে গিয়েছেন তার অপূর্ণ তুই কাজ খড়কুটো এবং মোহর।

মোহরে তিনি শঙ্খ রায় চৌধুরীর পিতা আদিদেব রায় চৌধুরীর ভূমিকায় অভিনয় করছিলেন। অদিতি ওরফে অনুশ্রী দাসের সঙ্গে তার জুটি দর্শকদের খুব পছন্দ হয়েছিল। আবার খড়-খুটো ধারাবাহিকে তিনি আদুরে মেয়ে গুনগুনের সমস্ত আবদার পূরণ করা ড্যাডি। মুখার্জি পরিবার বেয়াই হিসেবে তার রয়েছে অবাধ যাতায়াত। পরিবারের সমস্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে থাকতেন তিনি। দুটি ধারাবাহিক এই চরিত্র দুটির গুরুত্ব অপরিসীম। অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যুর পর এই দুই চরিত্রের কী হবে তা নিয়ে দ্বিধায় পরেছেন ধারাবাহিকের অনুরাগীরা।

এই দুটি ধারাবাহিকের প্রযোজনা করছেন ম্যাজিক মোমেন্ট প্রোডাকশন হাউস। যার কর্ণধার হলেন লীনা গঙ্গোপাধ্যায় এবং শৈবাল বন্দোপাধ্যায়। ম্যাজিক মোমেন্ট সেটসহ প্রযোজক এবং ধারাবাহিক গুলির চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায় একটি সংবাদমাধ্যমে অভিষেক চট্টোপাধ্যায়ের পরিবর্তে দেখা যাবে সেই প্রসঙ্গে মুখ খোলেন। অভিষেক চট্টোপাধ্যায়ের সঙ্গে তাদের প্রোডাকশন হাউজের দীর্ঘদিনের সম্পর্ক ছিল। লীনা গঙ্গোপাধ্যায় অনুরাগীদের আশ্বস্ত করেন যে অভিষেক চট্টোপাধ্যায় এর চরিত্রে নতুন কোন মুখ আসবে না। খড়কুটো ধারাবাহিকের বর্তমান চিত্রনাট্য অনুসারে গুনগুনের ড্যাডি চরিত্রটি বর্তমানে না থাকলেও চলবে। তাকে ছাড়া এই অনেক কয়টি এপিসোড অনায়াসে পার করে ফেলতে পারে খড়কুটো। তাই তার চরিত্রকে নিয়ে এখনো আলাদা কিছু ভাবা হয়নি। অন্যদিকে গতকাল শেষ পর্বের শুটিং হয়ে গিয়েছে মোহর ধারাবাহিকের। সেখানেও শেষ কয়েকটি গল্পের চিত্রনাট্য এমন ভাবে লেখা হয়েছে যাতে আদিদেব চৌধুরীর প্রসঙ্গ না ওঠে। সুতরাং এই দুই চরিত্রের কোন মুখ বদল হবে না তা নির্মাতা স্পষ্ট জানিয়ে দেন।

নির্মাতাদের সিদ্ধান্তে খুশি ধারাবাহিকের অনুরাগীরা। গতকাল মোহরের শেষ শুটিংয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। যেখানে প্রয়াত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়কে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে তার ছবি পাশে রেখেই কেক কেটে উদযাপন করছেন গোটা ইউনিট।