Hoop Life

Hair Care: কন্ডিশনার ছাড়াই চুলে শ্যাম্পু করার টিপস

শীতকালের রুক্ষ শুষ্ক চুল তাই আপনি শ্যাম্পু করার পরে বেশি করে কন্ডিশনার ব্যবহার করেন। কিন্তু আপনি কোথাও ভুল করছেন নাতো কন্ডিশনার আপনার চুলের জন্য কিন্তু একেবারেই ভালো না।কিন্তু আপনি যদি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন কন্ডিশনার। হ্যাঁ শুনতে অবাক লাগলেও বাড়িতে চটজলদি বানিয়ে ফেলতে পারেন, অসাধারণ কন্ডিশনার তা বানাতে আপনাকে নারকেল তেল দিতে হবে। নারকেল তেল তার সঙ্গে অ্যালোভেরা জেল যদি খাঁটি অ্যালোভেরা জেল ব্যবহার করবেন। তার সঙ্গে নেবেন পরিমাণমত টক দই ভালো এবং এই মিশ্রণটিকে ভাল করে মিশিয়ে নিতে হবে। মিশিয়ে চুলের মধ্যে অন্তত শ্যাম্পু করার এক ঘন্টা আগে লাগিয়ে রাখতে হবে। কিছুক্ষণ পরে জল দিয়ে ধুয়ে ফেলতে পারে।

যাদের বাড়িতে টক দই নেই, তারা অনায়াসে ব্যবহার করতে পারেন পাকা কলা। কলা বেশি পেকে গেলে খুব বেশি নরম হয়ে গেলে। আমরা সাধারণত খাই না, ফেলে দিই। কিন্তু এই কলা ভালো করে চটকে নিয়ে তাতে পরিমাণমতো কাঁচা দুধ দিয়ে ভালো করে একটা মিশ্রন বানিয়ে নিয়ে চুলে যদি লাগাতে পারেন। শ্যাম্পু করার আগে অন্তত এক ঘণ্টা মাথায় রেখে দিতে পারেন। তাহলে দেখবেন চুল কত সুন্দর হয়ে গেছে। শ্যাম্পু করার পরে আপনার আর আলাদা করে বাজারচলতি কন্ডিশনার ব্যবহার করতে হবে না।

গোটা শীতকাল জুড়ে সপ্তাহে অন্তত দুদিন যদি চুলের এমন পরিচর্যা করতে পারেন। তাহলে দেখবেন আপনার চুল কত সুন্দর ও ঝলমলে হয়ে গেছে, আমরা চুল ভালো রাখার জন্য কত কিছুই না করে থাকি। কিন্তু এমন যা যা করি তা কিন্তু আমাদের চুলের জন্য একেবারেই ভালো না। তাই এইসব কিছু বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার না করে বাড়িতেই এইভাবে চুলের যত্ন নিন, দেখবেন চুল কত সুন্দর হয়ে গেছে।

Related Articles

Back to top button