Hoop Life

Skin Care Tips: শীতকালে পা নরম তুলতুলে রাখার ৩টি টিপস

শীতকাল মানে পায়ের পাতা থেকে শুরু করে গোড়ালি একেবারে ফুটিফাটা হয়ে যায়। এর থেকে বাঁচতে সহজেই এই টিপস মাথায় রাখতে পারেন। তাহলেই দেখবেন সারা বছর পা একেবারে নরম তুলতুলে এবং দাগ বিহীন হবে। তাই আর দেরি না করে আর বাজার থেকে কোন রকম ফুট ক্রিম মাসাজ না করে চটজলদি বাড়িতেই আপনারা পা কে করে তুলতে পারেন আকর্ষণীয়। জেনে নিন Hoophaap স্পেশাল অসাধারণ এই বিউটি টিপসগুলি।

আরো পড়ুন -   লবঙ্গ দিয়ে করুন ছোট্ট এই টোটকা, ঘুচে যাবে সংসারের সব আর্থিক অনটন

১) প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় অবশ্যই পা ভালো করে পরিষ্কার করে, শীতকালে সুতির মোজা পরে শোবেন। যাদের মোজা পরে শুতে অসুবিধা হয়, তারা পা অন্তত ভালো করে পরিষ্কার করে তোয়ালে দিয়ে মুছে নিয়ে শুতে যাবেন। নোংরা পা, পা কে আরো বেশি অপরিষ্কার করে তোলে।

আরো পড়ুন -   যৌবন ধরে রাখতে ভিটামিন-ই ক্যাপসুলের পাঁচটি ব্যবহার- সহজ ঘরোয়া পদ্ধতি

২) শীতকালে পা পরিষ্কার করার পরে একটি ফুট ম্যাসাজ ক্রিম যা আপনি বাড়িতেই সহজে বানাতে পারবেন। সেটি ভালো করে পায়ের তলায় ম্যাসাজ করে শুয়ে পড়ুন। ফুট ম্যাসাজ ক্রিম তৈরি করতে প্রয়োজন হবে দুটি ভিটামিন ই ক্যাপসুল, ১ টেবিল-চামচ নারকেল তেল, ১ টেবিল চামচ গ্লিসারিন এবং ১ টেবিল চামচ গলানো মোম। প্রত্যেকটি মিশ্রণকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে, পায়ের গোড়ালি থেকে শুরু করে পায়ের আঙ্গুলের উপরে আঙ্গুলের মাঝে খুব ভালো করে লাগিয়ে নিতে হবে।

আরো পড়ুন -   বাড়ির টবে আদা চাষ করুন সহজ পদ্ধতি শিখে নিন

৩) গোলাপ জলের মধ্যে নারকেল তেল, গ্লিসারিন এবং এক চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে যদি প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় পান, এটি লাগিয়ে নিতে পারেন। তাহলে দেখবেন আপনার পা কত নরম এবং তুলতুলে হয়ে গেছে।

Related Articles

Back to top button