Hoop NewsHoop Trending

Weather Report: বর্ষা বিদায় হয়ে শীঘ্রই বইবে শীতের হাওয়া, খুশির খবর শোনালো হাওয়া অফিস

উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় এখনও টুপটাপ বৃষ্টি চলছে। যারা পাহাড়ে ঘুরতে গেছেন পুজোর মুখে তারা হয়তো এতদিনে আন্দাজ করে ফেলেছেন বৃষ্টির মহিমা। তবে পাহাড়ি অঞ্চলে বৃষ্টির রেশ কোমর দিকে।

দক্ষিণবঙ্গে যারা বসবাস করছেন তাদের জন্য সুখবর হল শীত উকি দিচ্ছে সকাল সন্ধ্যা। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ইতিমধ্যে হেমন্তের মিষ্টি বাতাস বয়ে বেড়াচ্ছে। এই হেমন্ত আসতে আসতে শীতকে ডেকে নেবে। যারা বয়স্ক ও বাচ্চা তাদের জন্য হালকা চাদর এখন উপযুক্ত। এমনিতেই লক্ষ্মীপুজো থেকে মোয়া, নাড়ু বানানো তৈরি হয়ে যায় ঘরে ঘরে, এবার পালা আরো মিষ্টি জাতীয় বা গুড়ের তৈরি জিনিস বানানোর।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, দক্ষিণবঙ্গে আর বিশেষ বৃষ্টির সম্ভাবনা নেই। শুষ্ক আবহাওয়ার শুরু হয়ে গিয়েছে সকাল সকাল। সকালের দিকে কোথাও কোথাও সামান্য কুয়াশা দেখা দেবে এবং রাতে ও সকালের দিকে হালকা শীতের আমেজ থাকবে। আকাশ কার্যত মেঘলা থাকবে ও শীত অনুভূত হতে শুরু করবে।

এদিকে সূত্র বলছে, এখনও  দক্ষিণ-পূর্ব বাংলাদেশ একটি ঘূর্ণাবর্ত রয়েছে। আরো একটি ঘূর্ণাবর্ত রয়েছে কেরল উপকূলে। পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে একটি ঘূর্ণাবর্ত রয়েছে পাঞ্জাব ও রাজস্থানের উপর।

কেমন আছে তিলোত্তমা? সকাল থেকেই মেঘলা আকাশ। কখনো রোদ্দুর তো কখনো মেঘ। সকালের দিকে হালকা কুয়াশা দেখা যায়। হেমন্ত যেন বর্ষাকে বিদায় জানিয়ে হাজির। সকাল ও রাতের দিকে হালকা ঠান্ডা অনুভব করা যাচ্ছে। তবে, বাংলা থেকে বর্ষা বিদায় নিলেও কিছু জায়গায় বৃষ্টি অটুট থাকবে। সূত্র বলছে, উত্তর-পূর্ব মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টি শুরু হবে অন্ধ্রপ্রদেশ,তেলেঙ্গনা, তামিলনাড়ু-সহ দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে।

Related Articles

Back to top button