Hoop Life

Hair Care: শীতকালে খসখসে চুল? নারকেল তেলেই করে ফেলুন সমাধান

শীতকাল মানেই রুক্ষ শুষ্ক চুল? অনেক সময় শীতকালে বিয়ে বাড়িতে যাওয়ার আগে রুক্ষ শুষ্ক চুল নিয়ে ঠিক কি করবেন বুঝতে পারেন না? তাই খুব সহজেই নারকেল তেলের কয়েকটি ব্যবহার জেনে নিন। এই ব্যবহার যদি আপনি করতে পারেন এইভাবে নারকেল তেল কে নিয়ে তাহলে চুল নিয়ে আর কোনদিন আপনাকে ভাবতেই হবে না। চুল পড়ে যাওয়া চুল খসখসে হয়ে যাওয়া চুলে খুশকির উপদ্রব, সমস্ত কিছু থেকেই আপনাকে এই নারকেল তেল একমাত্র বাঁচাতে পারবে।

আরো পড়ুন -   মা সন্তোষীর আশীর্বাদে শুভ যোগ রয়েছে এই রাশিগুলির, মিলিয়ে দেখুন আজকের রাশিফল

রোজ রাতে শুতে যাবার সময় নারকেল তেল ভালো করে গরম করে নিতে হবে তবে সরাসরি গ্যাসে বসাবেন না, যদি মাইক্রোওভেন থাকে তাহলে মাইক্রোওভেনে কিছুটা গরম করে নিতে পারেন। আর না হলে ডবল বয়লার পদ্ধতিতে অর্থাৎ গ্যাস এর ওপরে খানিকটা জল পড়তে যেতে হবে, তার ওপরে বাটিতে করে নারকেল তেল দিয়ে নারকেল তেল ভালো করে গরম করে নিতে হবে। এরপর গ্যাস থেকে নামিয়ে একটু ঠান্ডা হলে মানে আপনার সহ্যের মতো হলে, তখন আঙুলের ডগায় ডগায় নিয়ে ভালো করে চুলের ডগায় ডগায় লাগিয়ে দিতে হবে।

আরো পড়ুন -   Vastu Tips: টিকটিকি আপনার বাড়ির জন্য সত্যিই কি শুভ বার্তা বয়ে আনে!

নারকেল তেল চুলের অনেক সুন্দর কাজ হবে, তবে যারা খুশকির সমস্যায় ভুগছেন, তারা অবশ্যই এই নারকেল তেলের সঙ্গে সামান্য পাতিলেবুর রস মিশিয়ে নিতে পারেন, এই পাতিলেবুর রস মেশান নারকেল তেল চুলের ডগায় ডগায় অর্থাৎ মাথার মধ্যে ভালো করে লাগিয়ে চুল আঁচড়ে শুয়ে পড়তে পারেন, তাহলে দেখবেন চুল অনেক বেশি সুন্দর হয়ে গেছে। সপ্তাহে অন্তত একদিন টক দই এবং নারকেল তেল মিশিয়ে ভালো করে চুলে লাগাতে পারলেও চুল অনেক নরম হয়ে যাবে।

আরো পড়ুন -   রূপচর্চায় কিভাবে তিলের তেল ব্যবহার করবেন রইল সহজ টিপস

Related Articles

Back to top button