Hoop Life

Skin Care: নামিদামি ব্র্যান্ড আর নয়, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন কফি ফেসওয়াশ

শীতকাল মানেই ত্বক একেবারে রুক্ষ শুষ্ক হয়ে যায়, কিন্তু এই নিষ্প্রাণ ত্বককে যদি সুন্দর করতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করতে পারেন কফির তৈরি ফেসওয়াশ। ফেসওয়াশ আপনার ত্বক একেবারে সুন্দর করে তুলবে সুন্দর ত্বকের রহস্য কফির ফেসওয়াশ। এটি বানাতে আপনার প্রয়োজন হবে জলের মধ্যে কফি ভালো করে ফুটিয়ে নিতে হবে। তারপর ছেঁকে নিতে হবে। এরপর এই ছাঁকা কফির মধ্যে আপনাকে এক চামচ অ্যালোভেরা জেল এবং প্রয়োজনমতো গোলাপজল রেখে দিতে হবে।

শীতকালে ত্বক শুষ্ক হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে, তাই এক চামচ গ্লিসারিন এবং এক চামচ ভিটামিন ই অয়েল। ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর এটি বানানোর পরে আপনাকে ফ্রিজের মধ্যে রেখে দিতে হবে। সকাল বেলা ঘুম থেকে উঠে মুখ ভালো করে পরিষ্কার করে নেওয়ার পরে এই ফেসওয়াশটা দিয়ে আপনাকে ভালো করে মুখ ধুয়ে নিতে হবে। হাতে সামান্য জল নিয়ে এবং এই পরিমাণ সামান্য নিয়ে ভালো করে মুখে ঘষে ঘষে লাগাতে হবে।

এইভাবে শীতকালে যদি রূপচর্চা আপনি করতে পারেন তাহলে দেখবেন, আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে শীতকালে নিস্প্রান ত্বককে যদি একবার সতেজ করতে চান তাহলে অবশ্যই এই ফেসওয়াশ ব্যাবহার করুন। বাইরের কেনা কোন রকম ফেসওয়াশ আপনি ব্যবহার করতে পারবেন না, তাহলে কিন্তু আপনার তো একেবারে খারাপ হয়ে যাবে আমরাও তাই ভুল করি বাজারচলতি নানান রকমের নামি দামি ক্রিম নামিদামি বিউটি প্রোডাক্ট কিনে আমাদের মুখে মেখে ফেলি যা আমাদের ত্বকের জন্য একেবারেই ভালো নয়।

Related Articles

Back to top button