Hoop Life

Skin Care Tips: শীতকালে ত্বক হবে না রুক্ষ, বাড়িতেই বানিয়ে মেখে ফেলুন অসাধারণ ফেসপ্যাক

শীতকালে একেবারে রুক্ষ শুষ্ক হয়ে যায়, বিশেষ করে বাড়ির গৃহবধূরা যারা নিজের ত্বকের যত্ন করার একেবারেই সময় পান না, তারা অবশ্যই এই ঘরোয়া টোটকাটি মেনে চলতে পারেন, আপনি যদি প্রতিদিন এইভাবে আপনার ত্বকের পরিচর্যা করতে পারেন, তাহলে দেখবেন ত্বক একেবারে সুন্দর ঝকঝকে হয়ে যাবে। তখন ত্বক চকচকে হওয়ার জন্য বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন ক্রিমি ফেসপ্যাক।

১) শীতকালে ভালো ফেসপ্যাক বানানোর জন্য অবশ্যই ব্যবহার করতে পারেন দুধের সর। দুধের সরের সঙ্গে সমপরিমাণ বেসন এবং গোলাপজল ভালো করে মিশিয়ে নিন, এই মিশ্রণটি ত্বকে যদি ভালো করে লাগাতে পারেন তাহলে ত্বক রুক্ষ শুষ্ক হবে না।

২) দুধের সরের সঙ্গে উপযুক্ত পরিমাণে নারকেল তেল ভাল করে মিশিয়ে নিতে হবে আর এই মিশ্রণটি মুখে গলায় পিঠে হাতে ভালো করে লাগিয়ে নিতে হবে। কিছুক্ষণ পরে অর্থাৎ স্নান করতে যাওয়ার আগে এই মিশ্রণটি যদি লাগে ভালো করে স্নান করে নিতে পারেন। তাহলেই দেখবেন কেল্লাফতে। ত্বক নরম এবং চকচকে হয়ে যাবে।

৩) স্নান করতে যাওয়ার আগে হাতে কয়েক ফোঁটা নারকেল তেল নিয়ে এবং এই নারকেল তেল যাতে গরম হয় সেদিকে আপনাকে খেয়াল রাখতে হবে এবং এই নারকেল তেলের সঙ্গে সামান্য পরিমাণ কর্পূর মিশিয়ে সারা গায়ে ভালো করে মালিশ করে নিতে হবে। মালিশ করার পরে ঠান্ডা জলে ভালো করে স্নান করে নিতে হবে। তাহলেই দেখবেন ত্বক কত সুন্দর হয়ে যাবে।

Related Articles

Back to top button