Hoop Life

Hair Keratin Treatment: পয়সা খরচ না করে বাড়িতেই চুলের ক্যারাটিন ট্রিটমেন্ট শিখে নিন

পার্লারে গিয়ে আমরা কত কিছুই না করে থাকি চুলের জন্য ট্রিটমেন্ট করায় চুল একটু দেখতে ভাল হবে বলে। কিন্তু এই কেরাটিন ট্রিটমেন্ট (Hair Care keratin treatment) আপনি বাড়িতে একেবারে বিনা পয়সায় করতে পারেন। বাড়িতে থাকা উপাদান যা আমরা প্রতিনিয়ত খেয়ে থাকি, তাই দিয়েই হবে চুলের এই অসাধারণ ট্রিটমেন্ট। চুলের ট্রিটমেন্ট করার পরে নিজের চুলে হাত দিয়ে নিজেই বিশ্বাস করতে পারবেন না। অসাধারণ একটি চটজলদি বাড়িতে করে ফেলুন বেশিক্ষণ সময় লাগবে না তবে যে দিন করবেন তার আগেরদিন ভালো করে শ্যাম্পু করে নেবেন এতে চুলের গোড়া পরিষ্কার থাকে।

আরো পড়ুন -   ত্বকের কালো দাগ বা স্পট দুর করুন - রইল সাতটি সহজ ঘরোয়া টিপস

এটি করার জন্য আপনাকে প্রথমেই নিতে হবে একটা ভালো চালের ভাত। মিক্সির মধ্যেই ভাত নিয়ে নিতে হবে। এরপর আপনাকে নিতে হবে। এক কাপ জল ঝরানো টক দই, ভালো করে ভাতের সঙ্গে এক কাপ দই মিশিয়ে নিতে হবে। এরপর এর মধ্যে নিতে হবে একটি সিঙ্গাপুরি কলা। টুকরো টুকরো করে এর মধ্যে দিয়ে দিতে হবে। এরপর সামান্য জল দিয়ে ভালো করে ঘুরিয়ে দিতে হবে। এরপর এই মিশ্রণটি পরিষ্কার মাথায় দু-একবার চুল আঁচড়ে নিয়ে এই মিশ্রণটিকে ভালো করে গোড়ায় গোড়ায় লাগিয়ে নিতে হবে। বাকিটা যা বেঁচে থাকবে তা ভালো করে পুরো চুলে মেখে নিতে হবে।

আরো পড়ুন -   বাড়িতে পায়ের যত্ন নেওয়ার ১০টি সহজ টিপস

এরপর যদি আরো খানিকটা কিছু বেঁচে যায়, তাহলে মুখে লাগিয়ে নিতে পারেন, ভাত, কলা এবং টক দই তিনটি জিনিসই আপনার ত্বকের জন্য ভীষণ উপকারী। এরপর চুল ভালো করে বেঁধে নিয়ে একটি শাওয়ার ক্যাপ লাগিয়ে নিতে হবে। যদি কারোর বাড়িতে না থাকে তাহলে প্লাস্টিকের প্যাকেট মাথায় ভালো করে বেঁধে নেবেন, এর ফলে আপনার চুলের ভেতরে যে গরম ভাব তৈরি হবে। তাতে চুল অনেক সুন্দর তাড়াতাড়ি ভালো ভাবে তৈরি হতে সাহায্য করবে। এরপর অন্তত এক ঘণ্টা পরে ভালো করে চুল প্রথমে ধুয়ে নিতে হবে। তারপরে কোন হারবাল শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে নিতে হবে।

আরো পড়ুন -   Lifestyle: পড়াশোনায় মন নেই বাড়ির ছোট্ট সন্তানের! কাজ হবে এই সহজ টোটকায়

Related Articles

Back to top button