Hoop Life

Lip Care: মাত্র ২ উপাদানে শীতে ঠোঁটের যত্নে বানিয়ে ফেলুন ঘরোয়া লিপবাম

মাত্র দুটি জিনিস দিয়েই বাড়িতে চটজলদি তৈরি করে ফেলতে পারেন শীতকালীন ঠোঁটের যত্নের জন্য লিপবাম। এর জন্য মাত্র দুটি উপকরণ লাগবে আর এই দুটি উপকরণ আপনি আপনার বাড়িতে সহজেই পেয়ে যাবেন শীতকালের অসাধারণ একটি অতি প্রয়োজনীয় উপাদান হলো ভেসলিন। ভেসলিন এর সঙ্গে মাত্র একটি উপাদান দিয়েই আপনি চটজলদি বানিয়ে ফেলতে পারেন Hoophaap স্পেশাল অসাধারণ এই লিপ বাম।

আরো পড়ুন -   বাড়ির টবে লাল শাক চাষ করুন সহজ পদ্ধতি শিখে নিন

২ টেবিল-চামচ ভর্তি ভর্তি ভেসলিন নিতে হবে। তারপর ডবল বয়লার পদ্ধতিতে অর্থাৎ একটি পাত্রের মধ্যে জল গরম করে তার ওপরে একটি কাঁচের বাটির মধ্যে ভেসলিন দিয়ে সেই ভেসলিন গলাতে হবে। একটি চামচের সাহায্যে সমানেই নাড়িয়ে যেতে হবে তারপর দুটি ভিটামিন ই ক্যাপসুল যা খুব সহজেই ওষুধের দোকানে কিনতে পাওয়া যায়, ভালো করে ভেসলিন এর মধ্যে মিশিয়ে দিতে হবে। তারপরে একটি কাঁচের পাত্রের মধ্যে মিশ্রণটি ঢেলে রাখতে হবে।

আরো পড়ুন -   চুলের সমস্ত সমস্যা দূর করুন প্রাকৃতিক উপাদানে তৈরি হেয়ারপ্যাক ব্যবহার করে

যদি গোলাপি রং পছন্দ করে তাহলে দু-এক ফোঁটা কাঁচা বিটের রস দিয়ে দিতে পারেন, তাহলে রং টা বেশ গোলাপি হবে। বিটের রস যদি লাগাও তাহলে অবশ্যই এটি ফ্রিজের মধ্যে রাখতে হবে। এই মিশ্রণটি যদি বানিয়ে পরপর সাত দিন লাগাতে পারেন, তাহলে ঠোঁট অনেক বেশি সুন্দর হবে। রোজ সকালবেলা ঘুম থেকে উঠে আমরা যে টুথব্রাশ দিয়ে ব্রাশ করি সেই টুথব্রাশ সামান্য জলে ভিজে ঠোঁটের ওপরে ভালো করে ঘষে নিতে হবে।

আরো পড়ুন -   চেহারায় বয়সের ভাঁজ মুছে ফেলতে বিশেষ তিনটি ফেসপ্যাক

Related Articles

Back to top button