Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন ভাতের ফেসপ্যাক

ভাত আমরা সকলেই খাই। কিন্তু আমরা জানিনা ভাত আমাদের ত্বকের জন্য ঠিক কতটা প্রয়োজনীয়। ভাত যদি আপনি প্রতিদিন নিয়ম করে ত্বকে লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে যাবে। মিক্সির মধ্যে ভাত দিয়ে দুধ ভালো করে মিশিয়ে নিতে হবে। আর এই মিশ্রণটা যদি মুখে ভালো করে লাগাতে পারেন। আর বেশ কিছুক্ষণ যদি রেখে দিয়ে তারপর স্নান করতে পারেন, তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে।

মুঠো ভাত নিতে হবে, এরপর ভাত ভালো করে হাত দিয়ে চটকে নিতে হবে। এরপর এর সঙ্গে টক দই মিশিয়ে নিতে হবে। এরপরে ভাতের সঙ্গে টক দইয়ের মিশ্রণ ভালো করে মুখে, গলায়, পিঠে লাগিয়ে নিতে হবে। তারপরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিতে হবে। ত্বক পরিষ্কার করতে এটি অসাধারণ।

এক মুঠো ভাত দিতে হবে, এরপরে ভালো করে চটকে নিয়ে তার মধ্যে ভাতের ফ্যান দিয়ে দিতে হবে। আর এই অসাধারণ মিশ্রণটি আপনি যদি আপনার মুখে, গলায়, পিঠে, কাঁধে ভালো করে লাগিয়ে বেশ কিছুক্ষণ রাখার পরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন ত্বক পরিষ্কার হয়ে গেছে।

একমুঠো ভাত ভালো করে চটকে নিতে হবে। এরপর এর মধ্যে নারকেল তেল গ্লিসারিন ও গোলাপজল দিয়ে ভালো করে একটা মিশ্রন বানাতে হবে। এটি সারা গায়ে ঘষে ঘষে লাগাতে হবে। তারপরে জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

Related Articles

Back to top button