Hoop PlusBengali SerialHoop Viral

ক্রিকেট জীবনে কোন জিনিসটি বারবার বদলেছেন সৌরভ‌ গাঙ্গুলী! ‘দাদাগিরি’র মঞ্চে জানালেন সাত্যকি

শুরু হয়ে গিয়েছে ‘দাদাগিরি আনলিমিটেড’। যথারীতি সঞ্চালকের ভূমিকায় সকলের প্রিয় ‘দাদা’ সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)। তাঁকে ছাড়া ‘দাদাগিরি’ ভাবাই যায় না। এবার ‘দাদাগিরি’-র মঞ্চে এলেন ‘এই পথ যদি না শেষ হয়’-এর অভিনেতা-অভিনেত্রীরা। পর্দার সাত‍্যকি কিন্তু এসেই চমকে দিলেন সৌরভকে।

‘প্রিন্স অফ ক্যালকাটা’ নিজেও বোধ হয় ভাবতে পারেননি সাত‍্যকি ওরফে ঋত্বিক (Writwik Mukherjee) তাঁর এত বড় ফ্যান। মহারাজের প্রত্যেকটি জার্সির নম্বর তাঁর মুখস্থ। এমনকি তিনি বলে দিতে পারেন, সৌরভ কত নম্বরের জার্সি পরে সবচেয়ে বেশি সফলতা অর্জন করেছেন। এককথায় ঋত্বিক ক্রিকেট পাগল। নির্ভুল বলে দিলেন বিরাট কোহলি (Virat Kohli), ক্রিস গেইল (Chris Gail), রোহিত শর্মা (Rohit Sharma)-র জার্সির নম্বর। বর্তমানের বিসিসিআই প্রেসিডেন্ট তো অবাক। কিন্তু সৌরভকে আরও অবাক করে দিয়ে ঋত্বিক জানালেন, সৌরভ একমাত্র প্লেয়ার যিনি সবচেয়ে বেশি জার্সি নম্বর পরিবর্তন করেছিলেন।

সৌরভের তিনটি জার্সি নম্বর হল 24, 99, 1। ঋত্বিক জানালেন, সৌরভ সবচেয়ে বেশি সফল হয়েছিলেন 99 নম্বর জার্সিতে। সৌরভ বললেন, এই নম্বরটি পছন্দ করার কারণ অবশ্যই তাঁর মা। সৌরভের মা সৌরভকে বলতেন ‘99’ নম্বর তাঁর জন্য খুব লাকি। কিন্তু সৌরভ বোধ হয় সব নম্বরের উর্ধ্বে। আজও ভোলা যায় না, লর্ডসে এক বাঙালির জার্সি খুলে আগ্রাসী ভাবে ওড়ানোর কথা। তিনি শুধু নামেই নন, কাজেও মহারাজ।

অনেক অপমান, অনেক লড়াই, অনেক সমালোচনায় ভরা পথ পেরিয়ে এসে আজও তিনি নিজের লক্ষ্যে অবিচল। সৌরভের ‘দাদাগিরি’ জি বাংলার পর্দাতেই সীমাবদ্ধ থাকেনি। তা আসমুদ্রহিমাচল বিস্তৃত। সর্বকালের সেরা ভারতীয় ক্যাপ্টেন থেকে বিসিসিআই প্রেসিডেন্টের ভূমিকায় উজ্জ্বল তিনি। যেদিন ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিলেন, শুনতে হয়েছিল, অলস বাঙালি জাতির প্রতিভূ সৌরভ হয়তো এবার বাড়িতেই নিজের মতো সময় কাটাবেন পরিবারের সাথে। কিন্তু সৌরভ প্রমাণ করে দিয়েছেন, বাঙালিরা চাইলে বেদুইন হতে পারেন। ‘দাদাগিরি আনলিমিটেড’-এর এই বিশেষ পর্বটি সম্প্রচারিত হবে শনিবার ও রবিবার রাত সাড়ে ন’টায়। মিস করে গেলেও চিন্তা নেই। গুগল প্লে স্টোর থেকে জি ফাইভ অ্যাপ ডাউনলোড করেও দেখা যাবে ‘দাদাগিরি আনলিমিটেড’।

 

View this post on Instagram

 

A post shared by SOURAV GANGULY (@souravganguly)

Related Articles

Back to top button